সান্ধ্য আইন বাতিলের দাবিতে রাবি ছাত্রীদের অবস্থান কর্মসূচি l

প্রকাশিত: ৫:৫৩ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০২১

সান্ধ্য আইন বাতিলের দাবিতে রাবি ছাত্রীদের অবস্থান কর্মসূচি l

রাবি প্রতিনিধি:
ছাত্রী হলের সান্ধ্য আইন বাতিলসহ সার্বিক সমস্যা সমাধানের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের ছাত্রীরা। ভারপ্রাপ্ত প্রক্টর মো. লিয়াকত আলীর তিন দিনের মধ্যে বিবেচনামূচক সিদ্ধান্ত জানানোর আশ্বাসে ছাত্রীরা আপাত স্থগিত করেছে এই আন্দোলন।

শনিবার সকাল সাড়ে ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত হলের সামনে এ কর্মসূচি পালন করেন ছাত্রীরা।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয়ের মতো জায়গায় সান্ধ্য আইনের মতো লিঙ্গবৈষম্যমূলক আইন মানা যায় না। ছাত্রীদের নিরাপত্তা দিতে না পারা বিশ্ববিদ্যালয়ের ব্যর্থতা কিন্তু সেজন্য সন্ধ্যার পর ছাত্রী হলের গেট বন্ধ রাখা অযৌক্তিক।

এছাড়া হলে ওয়াইফাই সংযোগ না-থাকা, ক্যান্টিনের খাবারের দ্বিগুণ দাম, ডাইনিং এ খাবারের ভেরিয়েশনের অভাব, হল স্টাফদের দুর্ব্যবহার, মশা মাছির উপদ্রবসহ দশ সমস্যার কথা জানান শিক্ষার্থীরা।

নাম প্রকাশ না করা শর্তে ওই হলের এক আবাসিক ছাত্রী বলেন, অর্ধমাস ধরে হল প্রশাসনকে ছাত্রীদের সমস্যা সম্পর্কে অবগত করা হলে, তারা সময় নেন। সে সময় পার হলেও তারা এ ব্যাপারে কোনো পদক্ষেপ নেন নি। ফলশ্রুতিতে আজকের এই আন্দোলন সমস্যার সমাধান না পাওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

মীমাংসার জন্য দুপুর সোয়া একটায় দিকে, হল প্রাধ্যক্ষ জয়ন্তী রানী বসাক, ভারপ্রাপ্ত প্রক্টর মো. লিয়াকত আলীসহ কয়েকজন সহকারী প্রক্টর ছাত্রী প্রতিনিধিদের সাথে আলোচনায় বসেন। তাতে সমাধান না আসায় তিনদিন সময় নেয় প্রশাসন।

এ বিষয়ে হল প্রাধ্যক্ষ জয়ন্তী রানী বসাক বলেন, ‘ছাত্রীদের যৌক্তিক দাবী মানা হবে।’


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest