বিপিএসসির নিয়োগ বিজ্ঞপ্তিতে মৎস স্নাতকদের অন্তর্ভুক্তির দাবি রাবি শিক্ষার্থীদের

প্রকাশিত: ৭:২৩ অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০২২

বিপিএসসির নিয়োগ বিজ্ঞপ্তিতে মৎস স্নাতকদের অন্তর্ভুক্তির দাবি রাবি শিক্ষার্থীদের

রাবি প্রতিনিধি:
বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (বিপিএসসি) চলমান নিয়োগ বিজ্ঞপ্তিতে মৎস্য স্নাতকদের অন্তর্ভুক্তির দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রবিবার (০৯ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে মৎস বিজ্ঞান বিভাগের আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানান তারা।

এছাড়া মানববন্ধনে মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রনালয়ের অধীনে মৎস্য অধিদপ্তরের নন- ক্যাডার নিয়োগ বিধিমালা ২০২০ সংশোধনের দাবিও জানানো হয়।

কর্মসূচিতে মৎস বিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী তোহরা হক দোলন বলেন, আমি অনেক স্বপ্ন নিয়ে এই বিভাগে ভর্তি হয়েছিলাম। এখন আমাদের ক্লাসে থাকার কথা ছিলো। কিন্তু আমরা এখন দাবি আদায়ের জন্যে রাস্তায় দাঁড়িয়েছি। আমাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

তিনি আরো বলেন, মৎস বিজ্ঞানের বাইরের বিভিন্ন বিভাগে এবং কিছু কোর্স পড়ে এই সেক্টরের চাকরি করছে। কিন্তু আমরা এই বিভাগে পড়ে সব চাকরি করতে পারছি না। দ্রুত এমন বৈষম্যের অবসান চাই।

বিভাগের মাস্টার্সের আতিকুজ্জামান বলেন, আমি মাইগ্রেশন হয়ে এই বিভাগে ভর্তি হয়েছি। কিন্তু বিভাগের পড়াশোনা শেষের দিকে হওয়ায় চাকরির বিজ্ঞাপন থেকে জানতে পারছি আমরা বৈষম্যের শিকার হচ্ছি। তাই প্রতিনিয়ত হতাশা বাড়ছে। তবে দ্রুতই সব সব চাকরির ক্ষেত্রে আমাদের ন্যায্য অধিকার চাই।

বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আবু হুরাইরার সঞ্চালনায় কর্মসূচিতে আরো বক্তব্য রাখেন আবু জাহিদ, নাহিদ ও মৌসুমি মেরী প্রমুখ। এসময় বিভাগের দেড় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest