হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার রংপুর এর আয়োজনে বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস পালন

প্রকাশিত: ৬:৩৪ অপরাহ্ণ, মে ১৭, ২০২২

হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার রংপুর এর আয়োজনে বিশ্ব উচ্চ রক্তচাপ দিবস পালন

রংপুর থেকে বিভাগীয় প্রতিনিধি আবু নাসের সিদ্দিক তুহিন । —

আপনার রক্তচাপ সঠিকভাবে পরিমাপ করুন, নিয়ন্ত্রণে রাখুন, দীর্ঘ জীবি হউন এই স্লোগানকে সামনে রেখে গতকাল ১৭ মে বিশ্ব উচ্চরক্তচাপ দিবস পালন উপলক্ষে হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার রংপুর এর আয়োজনে রেলি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সকাল ১১ টায় টাউন হল চত্বর থেকে রেলীটির উদ্বোধন করেন রংপুর বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডাঃ আবু মোঃ জাকিরুল ইসলাম, এ সময় উপস্থিত ছিলেন হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার রংপুর এর কার্য নির্বাহী কমিটির সদস্য ডাঃ মফিজুল ইসলাম মান্টু,রেলীটি টাউন হল চত্বর থেকে বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার রংপুর মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার রংপুর এর সিইও মোঃ আনোয়ার হোসেন এর সার্বিক ব্যবস্থাপনায়

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর মেডিকেল কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডাঃ মাহফুজার রহমান, । অধ্যাপক ডাঃ শাহ মোহাম্মদ সরোয়ার জাহান এর সভাপতিত্বে বক্তব্য রাখেন ডাঃ মোঃ জয়নাল আবেদীন জুয়েল,ডাঃ এএস এম রাহেনুর মন্ডল আপেল,ডাঃ জাহাঙ্গীর কবির পলাশ, ডাঃবিভাস চন্দ্র মহন্ত,ডাঃমন্জুরুল হাসান মেনন,ডাঃ কাওসার আহমেদ, সাফল্য সাহিত্য সংস্কৃতি পরিবার বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা সভাপতি জয়িতা নাসরিন নাজ,দৈনিক আখিরার নির্বাহী সম্পাদক নুরুন্নাহার বেগম সীমা,সাংবাদিক জয়নাল আবেদীন হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার রংপুর এর পাবলিক রিলেশন অফিসার সাংবাদিক আবু নাসের সিদ্দিক তুহিন প্রমুখ।

এ আয়োজনে ৫ শতাধিক স্বেচ্ছাসেবক অংশগ্রহণ করেন।
উল্লেখ্য হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার রংপুর দীর্ঘ দিন থেকে এরকমভাবে স্বাস্থ্য সচেতনতায় ক্যাম্পেইন উঠানবৈঠক কর্মশালা নিয়মিত করে আসছে এ পর্যন্ত ২৯৬ টি উঠানবৈঠক ও জনসচেতনতা মুলক সেমিনার ৫৬টি করা হয়েছে।
হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার রংপুরে ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ এর রোগিরা ৫০ টাকা রেজিষ্ট্রেশন করে পরবর্তিতে আজীবন ৪০ টাকার বিনিময়ে নিয়মিত চিকিৎসা সেবা নিতে পারবেন এবং হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার রংপুর এর প্রতিষ্ঠাতা অধ্যাপক ডাঃ মোঃ জাকির হোসেন বিগত ১৩ বছর ধরে নিবন্ধিত রোগিদেরকে ফ্রি চিকিৎসা সেবা দিয়ে আসছেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest