মেধা ও কর্মে ইতিহাসে অমর হয়ে রইবেন আব্দুল গাফফার চৌধুরীঃ সাদ এরশাদ এমপি

প্রকাশিত: ৫:১০ অপরাহ্ণ, মে ১৯, ২০২২

মেধা ও কর্মে ইতিহাসে অমর হয়ে রইবেন আব্দুল গাফফার চৌধুরীঃ সাদ এরশাদ এমপি

ঢাকাঃ বৃহস্পতিবার, ১৯ মে ২০২২ খ্রিস্টাব্দ

বরেণ্য সাংবাদিক, কলামিস্ট, গীতিকার ও কবি আবদুল গাফ্‌ফার চৌধুরী (৮৮) ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর ইন্তেকালে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পল্লীবন্ধু এরশাদ ও রওশন এরশাদ পুত্র, রংপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য রাহ্গির আল মাহি সাদ এরশাদ।

থাইল্যান্ডের ব্যাংকক থেকে পাঠানো এক শোক বিবৃতিতে সাংসদ সাদ এরশাদ বলেন, বাংলা ভাষার জন্য ৫২ একুশে ফেব্রুয়ারিতে প্রাণ উৎসর্গকারী বীরদের দেশ, জাতি ও সারা বিশ্বের কাছে স্মরণীয় করে রাখতে তাঁর রচিত কালজয়ী গান “আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি” বাংলাদেশের প্রজন্ম থেকে প্রজন্মের কাছে তাঁকে চিরকাল বাঁচিয়ে রাখবে।

ভাষা সৈনিক গাফ্‌ফার চৌধুরী এই বয়সেও দেশের নানা রাজনৈতিক এবং সামাজিক বিষয় নিয়ে গণমাধ্যম তথা জাতীয় দৈনিক গুলোতে নিয়মিত কলাম লিখতেন উল্লেখ্য করে সাদ এরশাদ বলেন, যা আজ থেকে আর দেখা যাবেনা। তাঁর এই চলে যাওয়ার মধ্য দিয়ে আজকের প্রজন্ম একজন খ্যাতিমান উজ্জ্বল নক্ষত্র হারালো। অপূরনীয় ক্ষতি সাধিত হলো ইতিহাসের।

সাদ এরশাদ এমপি আরও বলেন, কলাম লেখা ছাড়াও কবি,নাট্যকার ও ঔপন্যাসিক হিসেবে কর্মজীবন শুরু করা বিশিষ্ট এই লেখক ‘একুশে পদক, স্বাধীনতা পদক, ইউনেস্কো পুরস্কার সহ বহু দেশী ও আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হয়ে ছিলেন। আব্দুল গাফফার চৌধুরী তারঁ মেধা ও কর্মের মধ্য দিয়েই আগামী প্রজন্মের কাছে অমর হয়ে রইবেন।

সাংসদ সাদ এরশাদ মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা
করে তাঁর শোকাভিভূত পরিবার ও পরিজনের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest