মহানবী সাঃ কে কটুক্তির প্রতিবাদে সানন্দবাড়ীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

প্রকাশিত: ১০:৪৮ অপরাহ্ণ, জুন ১০, ২০২২

ফরিদুল ইসলাম ফরিদ, দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধিঃ ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দু’জন নেতা মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে বিতর্কিত মন্তব্য করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেন সানন্দবাড়ী ও আশেপাশের আলেম উলামা, নেতৃবৃন্দ এবং এলার ধর্মপ্রাণ মুসলমানগন।

শুক্রবার (১০ জুন) বাদ আসর দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ী বাজার এলাকায় এ কর্মসূচি পালিত হয়।

সানন্দবাড়ী বাজার জামে মসজিদ এর হতে মিছিল টি বের হয়ে সানন্দবাড়ী বাজারের অলিগলি প্রদক্ষিণ শেষে মসজিদ মোড়ে অবস্থান নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে অংশ গ্রহন করেন হাজার হাজার জনতা। তাদের মুখে অগ্নি কন্ঠে প্রতিবাদ জানান। শ্লোগান তোলেন “বিশ্ব নবী অপমান সইবেনা আর মুসলমান”, “নুপুর শর্মার দুই গালে জুতা মারো তালে তালে”,
সম্প্রতি মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন ভারতের বিজেপির মুখপাত্র নূপুর শর্মা। আর ওই একই ইস্যুতে দলটির দিল্লি ইউনিটের প্রধান নাভিন জিন্দাল টুইট করার পর বিষয়টি নিয়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়।

কর্মসূচিতে অংশগ্রহনকারীরা বলেন, ভারতের এই বিজেপি হিন্দুত্ববাদী সরকার এবং তাদের নেতৃবৃন্দ প্রায়ই মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি করে এবং মুসলিমদের অবমাননা করে কথা বলে এর তীব্র নিন্দা জ্ঞাপন ও প্রতিবাদ করছি। পৃথিবীর সকল মুসলিমদের আহবান জানাই তারা যেন ভারতসহ যে রাষ্ট্রই এমন আচরণ করবে তাদের প্রতি কঠোর ব্যবস্থা গ্রহণ করে। বিশ্ব মুসলিম এক হয়ে তারা যেন সকল অশান্তি সৃষ্টিকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়ায়।

এছাড়াও বক্তারা বলেন, মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ভারতের বিজেপির মুখপাত্র নূপুর শর্মা যে মন্তব্য করেছেন তা ন্যক্কারজনক। মুসলিম প্রধান দেশ হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে অবশ্যই ভারত সরকারের এ কর্মকাণ্ডে নিন্দা জানাতে হবে এবং ভারত রাষ্ট্রদূতকে তলব করে এর প্রতিবাদ জানাতে হবে।

বক্তারা আরও বলেন, ভারতের সরকার দলীয় নেতারা প্রত্যক্ষ ও উদ্দশ্য প্রনোদিতভাবে ইসলামকে অবমাননা করে রাসুল (সা.)-কে নিয়ে কটুক্তি করেছে। এর প্রতিবাদে আজ আমরা এখানে সমবেত হয়েছি। শুধু ভারতে নয়, বিশ্বের অনেকগুলো দেশে এ ধরনের কর্মকাণ্ড বেড়ে গেছে। আমরা সেই সব ঘটনার নিন্দা জানাই।
উৎসুক জনতা ভারতের নুপুর শর্মার ফাঁসি চান।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest