ছাত্রীদের যৌন নিপীড়ন ও শিল্লতাহানীর অভিযোগে জয়পুরহাটে এক হাইস্কুল কেরানী গ্রেফতার

প্রকাশিত: ১০:২১ অপরাহ্ণ, আগস্ট ২, ২০২২

আবু রায়হান, জয়পুরহাটঃ
বিদ্যালয় চলাকালীন সময় একাধিক ছাত্রীকে যৌন নিপীড়ন ও শিল্লতাহানীর অভিযোগে জাহাঙ্গীর আলম নামে এক হাইস্কুল কেরানীকে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে জেলার পাঁচবিবি উপজেলার আওলাই ইউনিয়নের ভারাহুত শিরট্রি উচ্চ বিদ্যালয়ে।

সরেজমিনে জানা গেছে, ভারাহুত শিরট্রি উচ্চ বিদ্যালয়ের একাধিক ছাত্রীকে বিভিন্নভাবে যৌন নিপীড়ন, শিল্লতাহানী ও মানসিকভাবে উত্ত্যক্ত করে আসছিলেন ওই বিদ্যালয়ের কেরানী জাহাঙ্গীর আলম। তিনি কারণে অকারণে একাধিক ছাত্রীকে নানা রকম ইঙ্গিতপূর্ণ ও অশালীন কথাবার্তা বলেতেন। প্রতিনিয়ত বিভিন্ন অজুহাতে ছাত্রীদের ডেকে তাদের শরীরের স্পর্শকাতর স্থানে হাত দিতেন। সম্প্রতি সপ্তম শ্রেণী পড়ুয়া এক সংখ্যালঘু ছাত্রীসহ আরো কয়েকজন ছাত্রীকে যৌন নিপিড়ন করলে তারা মানসিকভাবে অনেক বিপর্যস্ত হয়ে পড়েছে।

রক্ষকই যদি ভক্ষক হয় তাহলে কণ্যা সন্তানদের বিদ্যালয়ে পড়াশোনার জন্য পাঠিয়েও তারা নিরাপদ নয়। তাই অতিদ্রুত কেরানী জাহাঙ্গীরের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি জানান ভুক্তভোগী ছাত্রীদের অভিভাবকরা।

একটি সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানে এমন ঘটনা ঘটিয়ে মান খুন্ন করা হয়েছে তাই অত্র বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ এরশাদ ও প্রধান শিক্ষক নাজমা আক্তার বানু অভিযুক্ত কেরানী জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মিটিং করে ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবগত করেছেন এবং তার কঠোর শাস্তির দাবি জানিয়েছেন।

ভুক্তভোগী ছাত্রীদের অভিভাবকরা সোমবার (০১ আগষ্ট) দুপুরে পাঁচবিবি থানায় যৌন নিপীড়ন ও শিল্লতাহানী সংক্রান্ত একটি অভিযোগ দায়ের করলে পুলিশ অভিযুক্ত কেরানী জাহাঙ্গীর আলমকে গ্রেফতার করেছে।

পাঁচবিবি থানার অফিসার ইনচার্জ (ওসি) পলাশ চন্দ্র দেব জানান, কয়েকজন অভিভাবক যৌন নিপীড়ন ও শিল্লতাহানী সংক্রান্ত একটি অভিযোগ দায়ের করলে জাহাঙ্গীর আলমকে গ্রেফতার করা হয়েছে এবং মঙ্গলবার (০২ আগষ্ট) দুপুরে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

যেকোনো শিক্ষা প্রতিষ্ঠানে এমন ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে সেজন্য অভিযুক্ত ওই লম্পট কেরানীর বিরুদ্ধে কঠোর শাস্তির মাধ্যমে দৃষ্টান্ত স্থাপনের দাবি জানিয়েছেন ভুক্তভোগী শিক্ষার্থীদের পরিবার ও স্থানীয় এলাকাবাসী।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest