নওগাঁর বদলগাছীতে জ্বালানি তেল ও সারের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন।

প্রকাশিত: ৫:১৩ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০২২

নওগাঁর বদলগাছীতে জ্বালানি তেল ও সারের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন।

সাগর হোসেন,বদলগাঁছী, নওগাঁ, প্রতিনিধিঃ

জ্বালানি তেল ও সারের মূল্য বৃদ্ধির প্রতিবাদে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এর দেশব্যাপী কর্মসূচির অংশ হিসাবে নওগাঁর বদলগাছীতে জাসদ বদলগাছী উপজেলা শাখার সভাপতি শহীদুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধন, সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এর বদলগাছী উপজেলা শাখার উদ্যোগে বুধবার সকাল ১১ টায় উপজেলা পরিষদের সামনে ডিজেল, কেরোসিন, পেট্রোল, অকটেন ও সারের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে মানববন্ধন, সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে জেলা জাসদের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী বলেন, সার ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি সাধারণ

মানুষের উপর এর নেতিবাচক প্রভাব ফেলেছে। মূল্যবৃদ্ধির ফলে কৃষক, শ্রমিক ও খেটে খাওয়া মানুষের ওপর নেতিবাচক প্রভাব ফেলেছে। নিত্য প্রয়োজনীয় সকল জিনিসের দাম বাড়তে শুরু করেছে। মানুষের ক্রয় ক্ষমতা কমে যাচ্ছে। এ অবস্থায় মানুষ দিশেহারা হয়ে পড়েছে। এ অবস্থা চলতে থাকলে কৃষক শ্রমিক ও খেটে খাওয়া সাধারণ মানুষ আরও দিশেহারা হয়ে পড়বে। তাই দ্রব্য মূল্য কমিয়ে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার নাগালের মধ্যে রাখার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আহবান জানান তিনি।

এছাড়াও তিনি বলেন, কালো টাকা সাদা করণ প্রক্রিয়া বন্ধ করে টাকা গুলো দেশে এনে উন্নয়ন মূলক কর্মকান্ডে বিনিয়োগের মাধ্যমে ঋণ নির্ভরতা কমানোর আহবান জানান।

জাসদ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক এস.এম. আজাদ হোসেন মুরাদ বলেন, সারের মূল্য বৃদ্ধির ফলে কৃষি উৎপাদন ক্ষতিগ্রস্ত হবে। ব্যাহত হবে উৎপাদন, জনগণের খাদ্য নিরাপত্তা বিঘ্নিত হবে। দরিদ্র মানুষের মধ্যে হাহাকার শুরু হবে। তাই এখনই সার ও জ্বালানি তেলের মূল্য কমানোর জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে দাবী জানান।

আরো বক্তব্য রাখেন, জাসদ বদলগাছী উপজেলা শাখার সভাপতি শহীদুল ইসলাম, সাধারণ সম্পাদক আনাদুল হক রাঙ্গা, সদস্য ফজলে মওলা ও বীর মুক্তিযোদ্ধা আব্বাস আলী (খোকা) প্রমূখ।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest