“সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশ” বেরোবির নেতৃত্বে আকাশ-শয়ন

প্রকাশিত: ৭:৪৩ অপরাহ্ণ, অক্টোবর ২, ২০২২

“সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশ” বেরোবির নেতৃত্বে আকাশ-শয়ন

বেরোবি প্রতিনিধিঃ” সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশ’-এর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) শাখার কার্যনির্বাহী সংসদের পূর্ণাঙ্গ কমিটি (১ বছর) ঘোষণা করা হয়েছে। এতে এমরান চৌধুরী আকাশ সভাপতি ও শয়ন কুমার সাহাকে সাধারণ সম্পাদক করে ৭২ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

শনিবার (১ সেপ্টেম্বর) ‘সেভ দ্য ন্যাচার অব বাংলাদেশ’ কেন্দ্রীয় কমিটির সভাপতি এ.এন.এম. মোয়াজ্জেম হোসেন রিয়াদ এবং সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম হিরণ নতুন কমিটির অনুমোদন দেন।

কমিটির অন্য সদস্যরা হলেন- সিনিয়র সহ-সভাপতি পাপ্পু তালুকদার, মিজানুর রহমান সিদ্দিক, মেহেরাজ হোসেন, জাকের হোসেন পাশা, আব্দুর রাকিব, খোকন শেখ, তায়েবা ইসলাম, তানভীর আহমেদ চৌধুরী, সাইফ আহমেদ জিসান। যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, ঐশ্বর্য রায়, শিহাব প্রধান, মোস্তফা কামাল, মো সুজন আলী। সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন রাজিব, আহসান হাবীব, পঙ্কজ কুমার সিংহ রায়, মাসুদ রানা, রকি ইসলাম, সজীব উদ্দীন। দফতর সম্পাদক লিটন শেখ। অর্থ সম্পাদক আরিয়ান মোমিন, প্রচার সম্পাদক হোসেন গাজী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক স্বপন চন্দ্র বর্মণ, আইন বিষয়ক সম্পাদক হাসান আলী, মহিলা বিষয়ক সম্পাদক কানিজ ফারহানা মুভা, শিক্ষা ও গবেষণা সম্পাদক হীরাময় চন্দ্র রায়, তথ্য বিষয়ক সম্পাদক রাজকুমার বাবু, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক হৃদয় রায়, পরিবেশ বিষয়ক সম্পাদক মো. মতিউর রহমান মশিউর, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সানজিদা পারভেজ মম, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক রবীন্দ্র রায়, এবং কার্যকরী সদস্য হিসেবে সাকিব উল্লাহ, সুমন দাস, সোয়াব আক্তার, জয় খান, আশিক উল্লাহ, মো. তুষার আহমেদ, আরমান হোসেন নির্বাচিত হন।

কমিটির নতুন সভাপতি এমরান চৌধুরী আকাশ বলেন, ‘প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের পরিবেশ প্রকৃতি ও জীব বৈচিত্র্য রক্ষা করার জন্য আমি ও আমার কমিটির সকলেই বদ্ধ পরিকর। প্রতিবছর দূর দূরান্ত থেকে অতিথি পাখি আসে, তাদের বিচরণ ক্ষেত্র তথা তাদের বিচরণের সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করার জন্য আমরা কাজ করতে চাই।’

উল্লেখ- ” সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশ ” হচ্ছে পরিবেশ প্রকৃতি জীব বৈচিত্র্য জলবায়ু পরিবর্তন ও বন্য প্রাণী সুরক্ষায় লড়াকু সংগঠন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest