হাবিপ্রবিতে নারীদের আত্মরক্ষা কৌশল ও আত্মবিশ্বাস উন্নয়ন প্রশিক্ষণ এর উদ্বোধন

প্রকাশিত: ১১:৩৬ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২২

মোঃ হাবিবুর রহমান, হাবিপ্রবি প্রতিনিধি( দিনাজপুর) :

গ্রীন ভয়েস হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর অঙ্গসংগঠন বহ্নি ও বলীয়ান নারী এর আয়োজনে ৭ দিন ব্যাপী নারীদের আত্মরক্ষার কৌশল ও আত্মবিশ্বাস উন্নয়ন এর প্রশিক্ষণ এর উদ্বোধন করা হয়।

১৯ নভেম্বর রোজ শনিবার বিকাল ৪ঃ০০ টায় বিশ্ববিদ্যালয়ের স্কুল মাঠে উদ্বোধনী অনুষ্ঠানে পায়রা উড়ানোব মধ্য দিয়ে এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম কামরুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মামুনুর রশিদ ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. ইমরান পারভেজ গ্রীনভয়েস হাবিপ্রবি শাখার উপদেষ্টা প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার, ড. মোঃ রবিউল ইসলাম, ড. মোঃ ইয়াছিন প্রধান, মোঃ মিজানুর রহমান প্রধান গ্রীন ভয়েস এর প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়ক মোঃ আলমগীর কবির উপস্থিত ছিলেন মনোবিজ্ঞানী ফারজানা ফাতেমা রুমি।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রফেসর রেজিনা ইয়াসমিন লাকী সমাপনী বক্তব্যে তিনি বলেন, প্রতিটি নারীকে আত্মরক্ষার জন্য বহ্নিশিখার মতো জ্বলে উঠতে হবে এজন্য প্রত্যেককে আত্মরক্ষার কৌশল জানতে হবে ও সবসময় আত্মবিশ্বাস রাখতে হবে। অনুষ্ঠানে উপস্থিত সকলকে উপস্থিত হওয়ার জন্য ধন্যবাদ জানিয়ে বক্তব্য শেষ করেন।

উল্লেখ্য সাতদিন ব্যাপি এ প্রশিক্ষণ কর্মশালার প্রথমদিনে মানসিক স্বাস্থ ও আত্মরক্ষার প্রাথমিক বিষয় গুলো শেখানো হয়।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest