রাজশাহীতে বিএনপির গণসমাবেশ জনসমুদ্রে পরিণত হবে: সংবাদ সম্মেলনে মিনু

প্রকাশিত: ৩:২৩ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০২২

রাজশাহীতে বিএনপির গণসমাবেশ জনসমুদ্রে  পরিণত হবে: সংবাদ সম্মেলনে মিনু

রাজশাহী ব্যুরো: বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে হলেও রাজশাহী বিভাগীয় গণসমাবেশ সফল করা হবে এবং যতই বাধা আসুক এই সমাবেশ জনসমুদ্রে পরিণত হবে বলে মন্তব্য করেছেন রাজশাহী বিভাগীয় গনসমাবেশ সমন্বয় কমিটির দলনেতা বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া অন্যতম উপদেষ্টা, রাসিকের সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু। আগামী ৩ ডিসেম্বর রাজশাহী বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা, পুলিশি হয়রানী, হামলা ও গ্রেফতারের প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় নগরীর সাহেব বাজার এলাকার একটি চাইনিজ রেস্টুরেটের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।
তিনি আরও বলেন, রাজশাহীর গণসমাবেশ নিয়ে গভীর ষড়যন্ত্র শুরু হয়েছে। অন্যান্য বিভাগীয় শহরে এ লক্ষ্যে মামলা হয়নি। সেখানে ব্যাপক পরিমানে জনসমাবেশ হয়েছিলো। সকল বিভাগীয় শহরকে ছাড়িয়ে রাজশাহীর গনসমাবেশ জনসমুদ্রে পরিণত করা হবে। এরজন্য তাদের যদি বুক থেকে তাজা রক্ত পিচঢালা পথে ঢেলে দিতে হয়, তাতে নেতাকর্মীরা রাজি আছেন। সকল বাধা ও চক্ষুরাঙ্গানীকে উপেক্ষা করে পুরো শহর মানুষে মানুষের ভরে যাবে।
মিনু আরো বলেন, ৩ ডিসেম্বর রাজশাহী বিভাগীয় গণসমাবেশ শান্তিপূর্ণভাবে করার জন্য যখন তাঁরা এই বিভাগের ৮টি জেলা ও ১টি মহানগরীর প্রায় ৬৭টি উপজেলা ও থানায় প্রাথমিকভাবে প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রতিটি উপজেলা ও থানায় কর্মীদের বাড়ী বাড়ী তল্লাশী করা হচ্ছে। গায়েবী মামলা দেয়া হচ্ছে। বিভাগে ইতোমধ্যে শতাধিক নেতাকর্মীকে আটক করা হয়েছে। লোকজন জানতেও পারছে না কি কারণে মামলা হচ্ছে।
সাবেক এমপি বিএনপির কেন্দ্রীয় নেতা নাদিম মোস্তফাকে গ্রেফতার করা হয়েছে। বর্তমান দূর্নীতিবাজ, ব্যর্থ সরকারের বিরুদ্ধে চলমান আন্দোলনে প্রতিটি এলাকার মানুষ অকুণ্ঠ সমর্থন ব্যক্ত করেছে।

মানুষের সাথে কোন প্রকার যোগাযোগ পর্যন্ত করতে পারছেনা। প্রশাসন ও পুলিশের এরূপ বেআইনি নির্যাতন ও অত্যচার থেকে বিরত থাকার জন্য সংবাদ সম্মেলন থেকে আহবান জানান ।
পতনোন্মুখ সরকারের বেআইনি আদেশ পালনে প্রশাসন ও পুলিশ বাধ্য নন। পুলিশকে উদ্দেশ্য করে তিনি বলেন, অতি উৎসাহি ভুমিকার কারনে গণদুশমনে পরিনত হবেন না। দেশের চলমান গণতান্ত্রিক আন্দোলনে শান্তি শৃংখলা বজায় রাখতে আইন সঙ্গত ও সংবিধান সম্মত দায়িত্ব পালন করার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ করেন তিনি।
সংবাদ সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা, সাবেক এমপি শাহজাহান মিয়া, বিএনপি’র যুগ্ম মহাসচিব সংসদ সদস্য হারুন অর রশিদ, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠািনক সম্পাদক এডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিএনপি জাগীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রান ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক শফিকুল হক মিলন। রাজশাহী জেলা বিএনপি’র আহবায়ক আবু সাঈদ চাঁদ প্রমুখ।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest