রাজশাহীতে বৃদ্ধাকে বাড়িতে ঢুকতে না দেয়ার অভিযোগ

প্রকাশিত: ৭:৪৬ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০২২

রাজশাহীতে বৃদ্ধাকে বাড়িতে ঢুকতে না দেয়ার অভিযোগ

রাজশাহী প্রতিনিধি
রাজশাহী মহানগরীতে সুরাইয়া আখতার নামে এক প্রবীন নারীকে তার বাড়িতে প্রবেশ করতে না দেয়ার অভিযোগ উঠেছে দখলদারের বিরুদ্ধে। নিজ বাড়ি ফেরত চেয়ে প্রধানমন্ত্রীর সহায়তা চেয়েছেন সেই নারী। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে রাজশাহী সাংবাদিক ইউনিয়নে এক সংবাদ সম্মেলন করে তিনি এ অভিযোগ করেন।

অভিযোগে করে তিনি বলেন, স্বামী আব্দুল জব্বার রাজশাহী নগরীর বড়কুঠি ভূমি অফিসের চাকুরির সুবাদে কোন জমি জমা না থাকায় জেলা প্রশাসকের মাধ্যমে ফুদকি পাড়া এলাকায় সোয়া ২ কাঠা জমি লিজ হিসেবে পান। সেখানে ১৯৯৮ সালে থেকে একতলা বাড়ি তৈরী করে বসবাস করছিলেন তিনি। আব্দুল জব্বার পরের বছর মারা গেলে সুরাইয়া আখতার তার তিন সন্তান সহ সেখানে বসবাস করছিলেন।

বছর দশেক পূর্বে মাইনুল হক মিনু নামের এক ব্যাক্তিকে বাড়িটি দেকভালের দায়িত্ব দিয়ে তিনি মেয়ের বাড়িতে অসুস্থতার জন্য উঠলে সেই ব্যাক্তি পরে আর বাড়িটি ফেরত দেয়নি। বরং সুরাইয়া আখতার ও তার পরিবারকে সেই বাড়িটিতে ঢুকতেও বাধা দিয়ে যাচ্ছে দখলদার মাইনুল হক। এ অবস্থায় বাড়ির জায়গাটি নিজ নামে লিজ নিতে জেলা প্রশাসকের কাছেও আবেদন করেছেন মাইনুল। এখন গৃহহীন অবস্থায় ভাড়া বাড়িতে বসবাস করতে হচ্ছে সুরাইয়া আখতারকে। সংবাদ সম্মেলনে তিনি তার নিজ বাড়ি ফিরে পেতে সংশ্লিষ্ট সকলের প্রতি আর্জি জানিয়েছেন। সেই সাথে চলতি বছর পর্যন্ত সেই স্থানটির সরকারি লিজের সকল খরচ তিনি বহন করছেন তার প্রমানাদিও তুলে ধরেন।
অভিযোগের বিষয়ে মাইনুল হক মিনুর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি এখানে বসবাস করছি। জায়গাটি আমার। আমি জায়গাটি বরাদ্দ পেতে আবেদন করেছি জেলা প্রশাসকের দপ্তরে। দখল করার অভিযোগটি সত্য নয়।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest