মহান মুক্তিযুদ্ধে সকল শহীদদের জন্য নলছিটিতে কোরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত: ২:৫৬ অপরাহ্ণ, ডিসেম্বর ১৬, ২০২২

মহান মুক্তিযুদ্ধে সকল শহীদদের জন্য নলছিটিতে কোরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
  1. নলছিটি প্রতিনিধিঃ

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ নলছিটি উপজেলা শাখার উদ্যোগে আজ ১৬ ডিডেম্বর রোজ শুক্রবার সকাল ৯ ঘটিকায় উপজেলা মিলনায়তনে শাখা সভাপতি আল মামুন এর সভাপতিত্বে সাধারন সম্পাদক ইসা আল মারুফ এর সঞ্চালন ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে সকল শহীদদের রুহের মাগফেরাত কামনায় কোরআন খতম ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ উপজলের শাখা সংগ্রামী সেক্রেটারি মাওলানা মোহাম্মদ মাঈনুল ইসলাম। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ ঝালকাঠি জেলা শাখা সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ওয়ালীউল্লাহ সরদার।
প্রধান অতিথি তার বক্তব্য বলেন পাকিস্তান প্রতিষ্ঠা পর থেকে পশ্চিম পাকিস্তানি শাসকগোষ্ঠী রা এ জনপদের মানুষের উপর নানা রকম বৈষম্যমূলক আচরণ শুরু করে। এই জনপদের মানুষ বঞ্চিত হয় মৌলিক অধিকার থেকে। এমনকি শিক্ষা চিকিৎসা কর্মসংস্থানের তাদের প্রাপ্য অধিকার পাইনি ।মানুষের বাক স্বাধীনতাকে খর্ব করে , , গণ মানুষের ভোটের অধিকার কে কেড়ে নেয়।

এদেশের মানুষ তাদের অধিকার আদায়ের স্বার্থে তাদের সর্বশক্তি দিয়ে পাকিস্তানি শাসকদের বিরুদ্ধে গন আন্দোলন গড়ে তুলে।

প্রধান বক্তা তার বক্তব্য বলেন ১৬ ই ডিসেম্বর আমাদের চেতনাকে জাগিয়ে তুলে । আমাদেরকে ত্যাগ ও সংগ্রামের শিক্ষা দেয় মানুষে অধিকার আদায় করতে মানবতার তরে জীবনকে বিলিয়ে দিতে আহবান করে।
অনুষ্ঠানের সভাপতি দোয়া মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্ত ঘোষণা করেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest