৬ দফা দাবীতে বাংলাদেশ ভলান্টিয়ার ভ্যাক্সিনেটরদের মানববন্ধন

প্রকাশিত: ৩:৫১ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২৩

৬ দফা দাবীতে বাংলাদেশ ভলান্টিয়ার ভ্যাক্সিনেটরদের মানববন্ধন

ফরিদুল ইসলাম ফরিদ, দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধিঃ সরকারি সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হওয়ায় মানববন্ধন করেছেন মৎস্য প্রাণীসম্পদ অধিদপ্তরের উদ্যোগে বাস্তবায়িত পিপিআর রোগ নির্মূল ও ক্ষুরা রোগ নিয়ন্ত্রণ প্রকল্পের আওতায় নিয়োগপ্রাপ্ত ভলান্টিয়ার ভ্যাক্সিনেটররা।
রোববার (২২ জানুয়ারি) বেলা ১১টায় ময়মনসিংহের গৌরীপুর প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ভলান্টিয়ার ভ্যাক্সিনেটর এসোসিয়েশনের আয়োজনে এ মানববন্ধনে ভ্যাক্সিনেটরা প্রকল্পের ৬ দফা দাবি উপস্থাপন করেন।

দাবিগুলোর মধ্যে রয়েছে প্রকল্প বাস্তবায়ন, প্রকল্প থেকে রাজস্ব খাতে ও সরকারি সকল সুবিধা, নিজস্ব একাউন্ট থেকে বেতন উত্তোলন, প্রকল্প বাস্তবায়ন করে আমাদের দেশ থেকে পিপিআর ও ক্ষুরা রোগ নির্মুল করা, ইউনিয়ন পরিষদ ভবনে ভ্যাক্সিন ক্যাম্পের অফিস এবং ভলান্টিয়ার বাদ দিয়ে ইউনিয়ন ভ্যাক্সিনেটরের পদবি ও দেশের দুর্যোগ অবস্থায় আমরাও খামারিদের পাশে থেকে সেবা দিয়ে দেশের উন্নয়নে ভুমিকা রাখা।

উল্লেখ্য, এ সময় বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও উপজেলা ভলান্টিয়ার ভ্যাক্সিনেটর এসোসিশনের সভাপতি আফজাল হোসেন, সহ-সভাপতি আব্দুল হান্নান, সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম, অর্থ বিষয়ক সম্পাদক ফরিদা আক্তার প্রমুখ।
বক্তারা সারা বাংলাদেশের ৪২১২ জন ভলান্টিয়ার ভ্যাক্সিনেটরের পরিবারের দুঃখ দুর্দশা তুলে ধরেন। যাদের নামে মাত্র নিয়োগ দিয়ে কাজ ও বেতন দেওয়া হয়নি বিগত পাঁচ বছরে। তাদের কাজ দিয়ে পেটের ক্ষুধা নিবারনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি জোরদাবী করেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest