বাঘারচর বাজার মিম বেকারির রুটিতে কবুতরের বিষ্ঠা, ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

প্রকাশিত: ৯:৫৬ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০২৩

ফরিদুল ইসলাম ফরিদ, দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধি: জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার ডাংধরা ইউনিয়নের বাঘারচর বাজার মিম বেকারিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন দেওয়ানগঞ্জ সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাহবুব হাসান। এসময় উপস্থিত ছিলেন সার্ভেয়ার আঃ রাজ্জাক, ডাংধরা ইউনিয়ন উপসহকারী ভূমি কর্মকর্তা মোঃ সোলায়মান হোসেন, সানন্দবাড়ী পিআইসির উপ পুলিশ পরিদর্শক মোঃ মুন্তাজ আলী সহ পুলিশ টিম। সোমবার ১৩ মার্চ বিকাল ৫টায় এ অভিযান পরিচালিত হয়।

সরেজমিনে দেখা যায়, বাঘারচর বাহাজ পাড়াস্থ ইউনুস আলী (৪০) অভিযোগ তোলেন সকাল আনুমানিক ১০টার দিকে বাঘারচর বাজারে রাজ্জাক আলীর চা এর দোকানে চা এবং পাউরুটি খেতে শুরু করেন। পথিমধ্যে পাশে বসে থাকা শাহ আলম ও সাজু মিয়া পাউরুটিতে ময়লা থাকায় খেতে বাঁধা দেন। পরবর্তীতে দেখা যায় ময়লাটি মুলত কবুতরের বিষ্ঠা ছিলো।
প্রত্যক্ষদর্শীরা বলেন, সকাল ১০ টার দিকে ইউনুস আলীকে রাজ্জাকের চা এর দোকানে পাউরুটি খেতে দেখি, হঠাৎ খেয়াল করি তার পাউরুটিতে ময়লা, সাথে সাথে খেতে নিষেধ করি। হাতে নিয়ে দেখতে পাই ময়লাটি কবুতরের বিষ্ঠা। জানা যায় পাউরুটি গুলো বাঘারচর বাজারের মিম বেকারির উৎপাদিত পণ্য।
ঘটনার পরিপ্রেক্ষিতে একই দিন বিকাল ৫টায় দেওয়ানগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাহবুব হাসান মিম বেকারিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। দেখা যায় একই জায়গায় বেকারি, গরুর ফার্ম, মুরগীর ফার্ম, কবুতরের ফার্ম বিভিন্ন ধরনের ময়লা আবর্জনার স্তুপ দেখা যায়। অপরিচ্ছন্ন অবস্থায় মাছির উপস্থিত ছিলো লক্ষণীয়।
মিম বেকারির মালিক ফরিদ মিয়া উপস্থিত না থাকায় মিস্ত্রি ফারুক মিয়ার উপস্থিতিতে ১০ হাজার টাকা জরিমানা এবং ১৫ দিনের মধ্যে বেকারি ও ফার্ম গুলো আলাদা আলাদা করতে বলেন। সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাহবুব হাসান বলেন- অপরিচ্ছন্ন, ময়লা আবর্জনা ও একই জায়গায় গরু, মুরগী, কবুতরের ফার্ম থাকায় ভোক্তা অধিকার আইনের ৫৩ ধারায় মোবাইল কোর্ট পরিচালনা করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest