উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে যুবদল সভাপতির দ্রুত বিচারে মামলা

প্রকাশিত: ২:৪৬ অপরাহ্ণ, মার্চ ১৫, ২০২৩

উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে যুবদল সভাপতির দ্রুত বিচারে মামলা

মাসুম বিল্লাহ জাফর তালতলী উপজেলা প্রতিনিধি

বরগুনার তালতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ রেজবি-উল-কবিরের (৪২) বিরুদ্ধে দ্রুত বিচার ট্রাইব্যুনালে মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার দুপুরে বরগুনার দ্রুত বিচার ট্রাইব্যুনালে মামলার আবেদন করে তালতলী পাড়া এলাকার বাসিন্দা মোঃ ছগির হোসেন। শুনানি শেষে ট্রাইবুনাল আদালতের বিচারক মোঃ নাহিদ হোসেন মামলাটি আমলে নিয়ে ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্টকে (সিআইডি) তদন্তের নির্দেশ দেন।

একই সঙ্গে মামলায় অন‍্য অভিযুক্ত ব‍্যক্তিরা হলেন তালতলীর তুলাতলী এলাকার মৃত আঃ সালাম এর ছেলে আবুল (৪৫) ও তালতলী পাড়ার মৃত গগণ জমাদ্দারের ছেলে ইউনুচ জমাদ্দার (৪৫)।

মামলায় উল্লেখ করা হয়েছে, গত বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরে মামলার বাদী মোঃ ছগির হোসেনের জমিতে স্কেভেটর (ভেকু) দিয়ে মাটি কেটে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি সাধন করেন। এতে বাঁধা দিলে লোকজন নিয়ে অভিযুক্তরা মোঃ ছগির হোসেনকে দেশত্যাগ করতে চাপ সৃষ্টি করেন। অন্যথায় তাকে মেরে পাঙ্গাশ মাছকে খাওয়ানোর হুমকি দেন। এসময় তার ডাক চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে ঘটনাস্থল ছেড়ে চলে যান অভিযুক্তরা।

এ বিষয়ে মামলার বাদী (যুবদল সভাপতি) মোঃ ছগির হোসেন বলেন, ঘটনার পর থেকেই আমি চরম নিরাপত্তাহীনতায় ভুগছি। আমাকে এলাকা ছেড়ে চলে যেতে বারবার চাপ দিচ্ছেন অভিযুক্তরা। তারা আমার বাড়িঘর এবং জমি দখল করে নেয়ার অনবরত হুমকি দিচ্ছে। অভিযুক্তরা অত্যন্ত প্রভাবশালী। তাই মামলা করার পর তাদের ভয়ে আমি আত্মগোপনে আছি।

তবে এ বিষয়ে জানতে তালতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ রেজবি-উল-কবিরের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।

এ মামলার আইনজীবী খাইরুল ইসলাম বলেন, শুনানি শেষে মামলাটি আমলে নিয়ে সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।


মুজিব বর্ষ

Pin It on Pinterest