মুকসুদপুরে ঘূর্ণিঝড় আঘাতে ৬০টি বাড়ি লন্ডভন্ড।

প্রকাশিত: ৬:১৫ অপরাহ্ণ, অক্টোবর ৬, ২০২৩

মুকসুদপুরে ঘূর্ণিঝড়  আঘাতে ৬০টি বাড়ি লন্ডভন্ড।

কাজী ওহিদ- গোপালগঞ্জ জেলা প্রতিনিধি-
গোপালগঞ্জের মুকসুদপুরে আকষ্মিক ঘূর্ণিঝড় টর্নেডোর আঘাতে ৬০টি বাড়িঘর ভেঙ্গে তছনছ হয়েছে। এতে প্রায় আনুমানিক দেড় কোটি টাকার ক্ষতিগ্রস্থ হয়েছে। এই ঘটনায় প্রায় ৬৫টি পরিবারের ৫শতাধিক লোক বাড়ি ছাড়া হয়ে সাইক্লোন শেল্টারসহ বিভিন্ন স্থানে আশ্রয় নিয়েছে। এঘটনায় কোন প্রাণহানির ঘটনা ঘটেনি। গত বৃহস্পতিবার রাত আটটার সময় মুকসুদপুর উপজেলার উজানী ইউনিয়নের বাসুদেবপুর, ডিগ্রীকান্দি,মহাটালী এবং কাঁশালিয়া ইউনিয়নের শার্শাকান্দি গ্রামে আকষ্মিক ঘূর্ণিঝড় টর্ণেডোর আঘাতে প্রায় ৬০টি বাড়িঘর ভেঙ্গেচুর্মার তছনছ হয়ে গেছে। ক্ষতিগ্রস্থদের মাঝে মুকসুদপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে।
ক্ষতিগ্রস্থ ডিগ্রীকান্দি গ্রামের তারেক লষ্কার জানান, রাত ৮টা সময় আকষ্মিক ঘূর্নিঝড় টর্নেডো আঘাত হানে। এতে আমার বাড়িঘর ভেঙ্গে মাটিতে পড়ে যায়। পরবর্তীতে এলাকার সাইক্লোন শেল্টারে আশ্রয় নিয়েছি। পরিবারের লোকজন নিয়ে মানবতার জীবন যাপন করছি। সরকারের কাছে আমাদের সাহায্যের আবেদন জানাই।
উজানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শ্যামল কান্তি বোস জানান, রাত ৮টা সময় আকষ্মিক ঘূর্নিঝড় টর্নেডো এই ইউনিয়নের ৪টি গ্রাম ও পার্শ্ববর্তী কাঁশালিয়া ইউনিয়নের একটি গ্রামে আঘাত হানে। এতে প্রায় ৬৫ টি পরিবারের প্রায় পাঁচ শতাধিক লোক বাড়ি ছাড়া হয়েছে। তালিকা করে তাদের পূর্ণবাসন করার প্রস্তুতি চলছে।
মুকসুদপুর উপজেলা নির্বাহী অফিসার এস এম ইমাম রাজী টুলু জানান, রাত ৮টা দিকে আকষ্মিক ঘূর্নিঝড় টর্নেডো এই ইউনিয়নের ৪টি গ্রাম ও পার্শ্ববর্তী কাঁশালিয়া ইউনিয়নের একটি গ্রামে আঘাত হানে। এতে প্রায় ৬৫ টি পরিবারের প্রায় ৫ শতাধিক লোক বাড়ি ছাড়া হয়েছে। প্রাথমিক অবস্থায় প্রতিটি পরিবারকে ২০ কেজি করে চাল দেয়া হয়েছে। তালিকা করে তাদের পূর্ণবাসনের ব্যবস্থা করা হবে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest