বরিশালে ভারী বর্ষনে তলিয়ে গেছে বিভিন্ন সড়ক

প্রকাশিত: ৮:৩৬ অপরাহ্ণ, অক্টোবর ৭, ২০২৩

বরিশালে ভারী বর্ষনে তলিয়ে গেছে বিভিন্ন সড়ক

পারভেজ, বরিশাল প্রতিনিধিঃ

টানা দু দিন ধরে ভারী বর্ষনে তলিয়ে গেছে বরিশাল নগরীর বিভিন্ন সড়ক। সকাল থেকে বৃষ্টির পানি জমে নগরীর বিভিন্ন স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে নগরবাসী।

শনিবার (৭ অক্টোবর) দুপুর ১২টা পর্যন্ত ৭৪ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছেন বরিশাল আবহাওয়া অধিদপ্তর। এছাড়া বরিশাল নদী বন্দরে ১ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক মাসুদ রানা রুবেল বলেন, সকাল থেকে ১৫-২০ কিলোমিটার বেগে বাতাস বয়ে গেছে। কোথাও ৪০-৪৫ কিলোমিটার বেগেও বাতাস বইছে। তিনি আরও বলেন, আগামী ৪৮ ঘণ্টা পর্যন্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে যে পরিমাণ বৃষ্টিপাত হয়েছে তাতে নগরীতে পানি জমার কথা না। নগরীর ড্রেনেজ ব্যবস্থার কারণে পানি জমতে পারে।

এদিকে রাস্তায় পানি জমে থাকায় চরম ভোগান্তিতে পড়েছে পথচারীরা। জলাবদ্ধতার কারণ হিসেবে নগর কর্তৃপক্ষকে দুষছেন নগরবাসী। তারা বলছেন, ড্রেনেজ ব্যবস্থা ভালো না থাকায় পানি নামছে না। নগরীর নবগ্রাম রোডের বাসিন্দা রাকিব জানান, সামান্য বৃষ্টি হলেই তলিয়ে যায় নবগ্রাম রোডের এই সড়কটি। সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ নিয়মিত ড্রেন পরিষ্কার না করায় মূলত এই জলাবদ্ধতার সৃষ্টি হয়।

নগরীর গোরস্থান রোডের বাসিন্দা রিপন ইসলাম বলেন, এতো বৃষ্টি হয়েছে অথচ নদীতে পানি নেই। কিন্তু বরিশাল নগরীর প্রধান প্রধান সড়কগুলো হাঁটু পানিতে তলিয়ে গেছে। এর মূল কারণ হচ্ছে পয়ঃনিষ্কাশন ব্যবস্থা ভালো না। তা না হলে যে পানি জমেছে তা নেমে যেত। কিন্তু পানি নামতে পারছে না।

এ ব্যাপারে জানতে বরিশাল সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাসকে একাধিক বার ফোন করলেও তিনি রিসিভ করেননি।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest