নিজ গ্রাম চাকরাইলে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পূর্ণ ৪৮ নওগাঁ ৩ এর সাবেক এমপির

প্রকাশিত: ২:৪৫ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০২৩

নিজ গ্রাম চাকরাইলে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পূর্ণ  ৪৮ নওগাঁ ৩ এর সাবেক এমপির

সাগর হোসাইন, বদলগাঁছী, নওগাঁ প্রতিনিধিঃ

৪৮, নওগাঁ-৩ বদলগাছী-মহাদেবপুর আসনের সাবেক সংসদ সদস্য ও বরেন্দ্র বহুমূখী উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান ও নওগাঁর কমিউনিটি রেডিও বরেন্দ্র রেডিও ৯৯.২এফ.এম এর প্রতিষ্ঠাতা ড. আকরাম হোসেন চৌধুরী ইন্তেকাল করেছেন। জানা যায়, সোমবার (১৩ নভেম্বর) দুপুর ১টার দিকে নওগাঁ শহরের উকিল পাড়ার নিজ বাসায় বাথরুমে স্টোক করে পড়ে গিয়ে অজ্ঞান হয়ে পড়েন তিনি। পরে নওগাঁ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর।
আকরাম হোসেন চৌধুরী নওগাঁ জেলার বদলগাছী উপজেলার চাকরাইল গ্রামের প্রয়াত ক্যাপ্টেন ইসমাইল হোসেন চৌধুরীর ছেলে।
ড. আকরাম হোসেন চৌধুরীর স্ত্রী মায়া চৌধুরী জানান, বাসার বাথরুমে তিনি স্ট্রোক করে পড়ে টের পেয়ে নওগাঁ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্ত্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
ড. আকরাম হোসেন চৌধুরীর ব্যক্তিগত সহকারি আলাল হোসাইন জানান, সোমবার বিকেলে ৪টার দিকে নওগাঁয় ১ম জানাযা অনুষ্ঠিত হবে।
জানাযা শেষে মরদেহ গ্রামের বাড়ী বদলগাছী উপজেলার চাকরাইলের নিজ গ্রামে নেওয়া হবে। আগামীকাল মঙ্গলবার বেলা ১১টায় দ্বিতীয় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে।
এদিকে আকরাম চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন ওই আসনের বর্তমান সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার।
শোক ও সমবেদনা জানিয়েছেন নওগাঁ জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সিনিয়র সচিব মিঃ সৌরেন্দ্রনাথ চক্রবর্ত্তী (সৌরেন)।
আরও শোক ও সমবেদনা জানিয়েছেন বদলগাছী উপজেলা আওয়ামীলীগ পরিবার। সেই সঙ্গে রাজনৈতিক এই নেতার হঠাৎ মৃত্যুতে সাধারণ মানুষ ও দলীয় নেতাকর্মীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। উল্লেখ্য, আকরাম হোসেন নওগাঁ-৩ আসন (বদলগাছী- মহাদেবপুর) উপজেলা থেকে ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন। কিন্তু পরের মেয়াদে দলীয় মনোনয়ন পেলেও নির্বাচিত হতে পারেননি। এরপর ২০১৫ সালে তিনি রাজশাহী বরেন্দ্র বহুমূখী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হন। এছাড়াও নওগাঁ জেলা আওয়ামী লীগের সদস্য ছিলেন তিনি।তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন প্রত্যাশী ছিলেন।
অবশেষে হাজারো মানুষের অশ্রু ও ভালোবাসায় সিক্ত হয়ে নিজ গ্রাম চাকরাইলে ২য় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পূর্ণ হয়েছে ৪৮ নওগাঁ ৩ এর সাবেক এমপি ডঃ আকরাম হোসেন চৌধুরীর।
তার ২য় নামাজে জানাজায় অংশ নেন মহাদেবপুর বদলগাছীর বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব ছলিম উদ্দিন তরফদার ছেলিম, বদলগাছী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ আ,জ,ম শফি মাহমুদ, বদলগাছী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবু খালেদ বুলু, সাধারণ সম্পাদক আবু হাসনাত মিজানুর রহমান কিশোর, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আব্দুস সালাম মন্ডল, গোলাম সাকলাইন সুবেল, সদস্য বাবর আলী, বদলগাছী সদর ইউপি চেয়ারম্যান ও সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন, বদলগাছী উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান এনামুল আল হাসান তিতু, সিনিয়র সহঃ সভাপতি এস এম মুনিরুল ইসলাম সাজু, সাধারণ সম্পাদক জনি আলম, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মোঃ মেহেদি হাসান সবুজ, সাবেক সাংগঠনিক সম্পাদক এস এম রেজওয়ানুল করিম সুজন, বদলগাছী মডেল প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক এস এম মুজাহিদ হোসেন, সহঃ সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মোঃ ফজলে রাব্বি, দপ্তর সম্পাদক সাংবাদিক মোঃ সারোয়ার হোসেন অপু সহ প্রায় দশ হাজার মুসল্লি মরহুমের নামাজে জানাজায় অংশ নেয়।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest