ঘোড়াঘাটে ধান মজুদের অভিযোগে ব্যবসায়ীর ৫০ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ৪:১৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০২৪

ঘোড়াঘাটে ধান মজুদের অভিযোগে ব্যবসায়ীর ৫০ হাজার টাকা জরিমানা

মাহতাব উদ্দিন আল মাহমুদ, ঘোড়াঘাট (দিনাজপুর)
দিনাজপুরের ঘোড়াঘাটে মজুদ বিরোধী অভিযানে অবৈধভাবে ধানের মজুদ রাখায় স্থাানীয় এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এছাড়াও মজুদ করে রাখা ধান একদিনের মধ্যে বাজার করতে ব্যবসায়ীকে নির্দেশনা প্রদান করেন আদালত।
১৫ ফেব্রুয়ারী বৃহস্পতিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার ৩নং সিংড়া ইউনিয়নের রাণীগঞ্জ বাজারে অভিযান শুরু করেন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান। এ সময় উপস্থিাত ছিরেলন, ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ।

অভিযানে বাজারটির একটি গুদামে অবৈধভাবে ৪০০ বস্তা ধান অবৈধ ভাবে মজুদ করে রাখায় গুদামের মালিক ধান ব্যবসায়ী শাহজামালকে ৫০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান। এ সব বস্তায় প্রায় ২০ মেট্রিক টন ধান মজুদ করে রাখা ছিল।

অবৈধ মজুদকারী ব্যবসায়ী শাহজামাল একই ইউনিয়নের হাটশ্যামগঞ্জ গ্রামের মৃত ময়েজ আলী মন্ডলের ছেলে। তিনি গুদামের সামনে একটি দোকানে ধান কেনাবেচা করেন। অধিক মুনাফা লাভের আশায় তিনি দীর্ঘদিন থেকে অবৈধভাবে ধানের মজুদ করে আসছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকরী কমিশনার ভুমি মাহমুদুল হাসান বলেন, গুদামটিতে অবৈধ ভাবে মজুদ করে রাখা অধিকাংশ ধান গত ইরি মৌসুমের। তবে তার ধান মজুদ করার কোন বৈধতা নেই। তাই কৃষি বিপনন আইন ২০১৮ এর ৬ (১) ধারা লঙ্ঘন করায় একই আইনের ১৯ (১) (ক) ধারায় ধান ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest