বঙ্গবন্ধু শিক্ষানবীশ আইনজীবী পরিষদ এর বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে প্রতিকৃতিতে পুষ্পঅর্পন

মার্চ ১৮ ২০২০, ০০:৩৮

আলোকিত ডেক্স::

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মুজিববর্ষ ও জন্মশতবার্ষিকী উপলক্ষে শ্রদ্ধাঞ্জলি অর্পণ ও রুহের মাগফিরাত কামনা করেন “বঙ্গবন্ধু শিক্ষানবীশ আইনজীবী পরিষদ”, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ।

 

পুষ্পঅর্পন শেষে সংক্ষিপ্ত বক্তব্যে বঙ্গবন্ধুর আদর্শে গড়া সংগঠন বঙ্গবন্ধু শিক্ষানবীশ আইনজীবী পরিষদ”, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ এর সভাপতি ও বঙ্গবন্ধু কন্যার নিজ হাতে গড়া সংগঠন বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ, ঢাকা মহানগর দক্ষিণে বিপ্লবী সাধারণ সম্পাদক এস. এম. আলমগীর হোসাইন সকল নেতাকর্মীর উদ্দেশ্যে বলেন মুজিব শতবার্ষিকিতে জাতির জনকের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনায় তার হাতকে শক্তিশালী করতে সকলকে স্বস্ব অবস্থানে থেকে কাজ করতে হবে।

 

বক্তব্যে তিনি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণে বলেন মুজিবশতবর্ষে প্রায় ৫০ হাজারেরও অধিক শিক্ষানবীশ আইনজীবী আজ বেকার অসহায় ও মানবেতর জীবন যাপন করছে। পরিবার সমাজের ও রাষ্ট্রের বুঝা হয়ে অনিশ্চিত ভবিষ্যতে যাওয়া শিক্ষানবীশ আইনজীবীদের বিশেষ ব্যবস্থায় সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে আইন কর্মকর্তা ও বাংলাদেশ বার কাউন্সিলের সনদের ব্যবস্থা করে দেওয়ার জন্য অনুরোধ করেন।

তিনি আরো বলেন বার কাউন্সিল প্রতি বছর নির্দিষ্ট মাস ও তারিখ ঠিক করে ২০১৭ সালের মহামান্য সুপ্রিমকোর্টের আপীল বিভাগের রায় বাস্তবায়নসহ বছরে দুটি পরীক্ষার ব্যবস্থা করা, প্রতিটি পরীক্ষা তিন মাসে সম্পন্ন করা, বার কাউন্সিলের দূর্নীতিরোধে লিখিত পরীক্ষার খাতায় ওএমআর পদ্ধতির ব্যবস্থা করা, প্রতিটি পরীক্ষা রিভিউর ব্যবস্থা করতে হইবে, অনলাইন মার্কশীটে ইন্টিমিশন জমা নেওয়া, সর্বসাকুল্যে দুই হাজার টাকায় একজন শিক্ষানবীশ আইনজীবীর ইন্টিমিশনসহ পরীক্ষার খরচ নির্ধারণ করা, একাধিকবার রেজিস্ট্রেশন ব্যবস্থা বাতিল করাসহ বিভিন্ন দাবী দাওয়া উল্লেখ করেন। আর এতে সহযোগিতার হাত বাড়ানোর জন্য সকল আইনজীবী ও দলমত নির্বিশেষে সাবেক ও বর্তমান আইন ছাত্রনেতাদের প্রতি আহ্বান জানান।

সংগঠনের বিপ্লবী সাধারণ সম্পাদক মোঃ হেলাল উদ্দিন হাওলাদার সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।