আত্রাইয়ে ৫০ বিঘা জমির অবৈধ দখল মুক্ত করতে হুলিয়া জারি

প্রকাশিত: ১২:৫৭ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০২০

আত্রাইয়ে ৫০ বিঘা জমির অবৈধ দখল মুক্ত করতে হুলিয়া জারি

 

মোঃ ফিরোজ হোসাইন আত্রাই (নওগাঁ) প্রতিনিধি:

নওগাঁর আত্রাইয়ে ৫০ বিঘা জমির অবৈধ দখল মুক্ত করতে মাইকিং করে ঢোল পিটিয়ে লাল রংয়ের নিশানা ঝুলিয়ে হুলিয়া জারি করা হয়েছে। সেইসাথে ঐ সীমানার মধ্যে চলমান সকল ধরনের নির্মাণ কার্যক্রম বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

উপজেলা ভূমি অফিস সূত্রে জানা যায়,কয়েক যুগ হতে প্রচারিত হয়ে আসা আত্রাই-নাটোর রেললাইনের পূর্বপার্শ্বে বিহারীপুর গ্রাম, পশ্চিমপার্শ্বে জাতআমরুল গ্রাম এবং রেজিস্ট্রি অফিসের পাশদিয়ে নদীরধার বেয়ে চলা রেলি ব্রাদার্স পরবর্তীতে জুটমিল কর্পোরেশন এর নামে খ্যাত যাইগা। বিভিন্ন সময় সরকারের চোখ ফাঁকিদিয়ে রেলি ব্রাদার্স পরবর্তীতে জুটমিল কর্পোরেশন তাদের যাইগা বলে বিভিন্ন জনকে অবৈধভাবে লিজ দিলেও এ যাইগা গুলো ১ নং খাস খতিয়ানভুক্ত। লিজ নিয়ে আবার কেহ পেশি শক্তি প্রয়োগ করে প্রকৃত পক্ষে সরকারের এ যাইগা গুলো দখল করে স্থাপনা নির্মানের মাধ্যমে কেহ নিজে ব্যবসা এবং কেহ কেহ অর্থের বিনিময়ে নির্মিত ঘড় গুলো হস্তাতরিত করে চলেছেন। ফলে যুগ যুগ ধরে সরকার কোটি কোটি টাকা রাজস্ব প্রাপ্তি হতে বঞ্চিত হয়ে আসছে। সরকারী যাইগা হওয়ায় পুরো ৫০ বিঘা জমিতে অবস্থানরত এবং নতুন করে নির্মানাধীন সকলকে যাইগা খালি করেদিতে ঢোল পিটিয়ে মাইকে ঘোষনা করেন উপজেলা নির্বাহী অফিসার মো. ছানাউল ইসলাম। এসময় সহকারী কমিশনার(ভূমি) আরিফ মুর্শেদ মিশু, ওসি মোসলেম উদ্দিনসহ ব্যবসায়ী মহল উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার মো. ছানাউল ইসলাম বলেন, রেলি ব্রাদার্স পরবর্তীতে জুটমিল কর্পোরেশন নিজেরা মালিক না হয়েও অবৈধভাবে সম্পত্তি গুলোর লিজ দেয়। এক শ্রেণীর স্বার্থানেসি মহল নাম ভাঙ্গিয়ে অবৈধভাবে যাইগা দখল করে তাদের স্বার্থসিদ্ধি করে।রেলি ব্রাদার্স পরবর্তীতে জুটমিল কর্পোরেশনের অস্তিত্ব না থাকায় এবং এ যাইগা গুলো সরকারী হওয়ায় দখলমুক্ত করা হচ্ছে। যাইগা দখলমুক্ত করে শেখ রাসেল মিনি স্টেডিয়াম এবং এলাকাবাসীর ব্যবসা-বানিজ্য করার জন্য স্থায়ী স্থাপনা নির্মানে সরকারের পরিকল্পনার কথা জানান তিনি।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest