বরিশালে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ

প্রকাশিত: ১০:০৬ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০২৪

বরিশালে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের দফায় দফায়  সংঘর্ষ

পারভেজ,বরিশাল প্রতিনিধিঃ

কোটা সংস্কারের দাবি ও শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে বরিশালে বুধবার সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। এসময় পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষে অন্তত ৬ জন আহত হয়েছে।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বরিশাল-ঢাকা মহাসড়ক অবরোধ করলে তাদের সরিয়ে দিতে আজ দুপুর দেড়টার পরে নগরীর চৌমাথা এলাকায় পুলিশ কাদানে গ্যাস নিক্ষেপ করে। এ সময় শিক্ষার্থীরা ইট –পাটকেল নিক্ষেপ করে। পরে সংঘর্ষ ছড়িয়ে পড়ে নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল সংলগ্ন এলাকায়। দুপুর থেকে থেমে থেমে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ চলছে। পুলিশ ধারাবাহিকভাবে টিয়ারশেল নিক্ষেপ করছে।

নগরীর বেশ কয়েকটি কলেজ; এমনকি বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরাও এই বিক্ষোভ সমাবেশে অংশ নেয়। সকাল ১১টা থেকে এই বিক্ষোভ সমাবেশ শুরু হয়। পরে তা সংঘর্ষের রূপ নেয়। এই সময়ে বরিশাল-ঢাকা রুটসহ দূরপাল্লা অভ্যন্তরীণ রুটের গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানায়, ঢাকাসহ সারাদেশে তাদের ওপর হামলা চলছে। হামলার প্রতিবাদ জানাতে এই কর্মসূচি পালন করছে তারা। সরকার শিক্ষা প্রতিষ্ঠান ও হলগুলো বন্ধ করলেও, তারা কোনোভাবেই এই আন্দোলন বন্ধ করবে না।

এদিকে হামলা ও পাল্টা হামলায় নগরজুড়ে,আতঙ্ক দেখা দিয়েছে। যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় ভোগান্তি পরে সাধারণ মানুষ।

এদিকে বরিশাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিকেল ৩টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেয়। তবে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা জানিয়েছে, তারা কোনোভাবেই হল ত্যাগ করবে না। তারা গায়েবানা জানাজা ও কফিন মিছিল সহ বিভিন্ন কর্মসূচি দিয়েছে।


alokito tv

Pin It on Pinterest