রাজশাহী বিভাগে ১ দিনে ২৫১ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৬

প্রকাশিত: ৫:১৬ অপরাহ্ণ, জুন ২৩, ২০২০

রাজশাহী বিভাগে ১ দিনে ২৫১ জনের  করোনা শনাক্ত, মৃত্যু  ৬

রাজশাহী ব্যুরো : রাজশাহী বিভাগে প্রতিদিনই বাড়ছে প্রাণঘাতি করোনা ভাইরাস রোগীর সংখ্যা। বিভাগের অন্যান্য জেলার তুলনায় বগুড়া, জয়পুরহাট, সিরাজগঞ্জ, নওগাঁ ও পাবনা জেলা বেশি করোনা সংক্রমিত রোগীর সংখ্যা। তবে অন্যান্য জেলার সাথে পাল্লা দিয়ে বিভাগীয় শহর রাজশাহীতেও করোনা পজিটিভ রোগীর সংখ্যা বাড়ছে। এ জেলায় প্রতিদিন ৩০/৩৫ জন করোনা রোগীর সংখ্যা বাড়ছে।
গত ২৪ ঘন্টায় রাজশাহী বিভাগে নতুন করে ২৫১ জন করোনা পজিটিভ হয়েছে। আর দিবিভাগের ৮টি জেলা মিলে মারা আরো ৬ জন। ২৪ ঘন্টায় বগুড়ায় সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে।
এ বিভাগে সোমবার পর্যন্ত মোট রোগীর সংখ্যা ছিল ৩ হাজার ৯৭৫ জন ও মারা গেছে ৫৫ জন। বগুড়ায় প্রথম দিক থেকেই করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেশি। এখন এর হার আরো বাড়ছে। রাজশাহী বিভাগের ৮ টি জেলার মধ্যে বগুড়া জেলায় মোট করোনা রোগীর সংখ্যা ২ হাজার ৩৩০ জন। তারপরের অবস্থানে রয়েছে পাবনা জেলা। এ জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩৩৬ জন। তৃতীয় অবস্থানে রয়েছে রাজশাহী জেলা। এ জেলায় আক্রান্ত হয়েছে ২৯৫ জন। আর বিভাগের সবচেয়ে কম রোগী শনাক্ত হয়েয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলায় ৮৮ জন।
করোনায় এ বিভাগে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে ৪৯ জনের। এরমধ্যে রাজশাহীতে ৫ জন, নওগাঁয় ৪ জন, নাটোরে ১ জন, বগুড়ায় ৩৩ জন, সিরাজগঞ্জ ৩ জন ও পাবনায় ৫ জন করোনা রোগী মারা গেছে।
বিভাগের অন্যান্য জেলার মধ্যে রাজশাহী ২৯৫ জন, চাঁপাইনবাবগঞ্জ ৮৮ জন, নওগাঁ ২৩৯ জন, নাটোর ১৪৮ জন, জয়পুরহাট ২৫৫ জন, সিরাজগঞ্জ ২৮০ ও পাবনা জেলায় ৩৩৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছে ৭৮৯ জন। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ৪৯১ জন।
আজ মঙ্গলবার রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য বলেন, করোনা থেকে বাঁচতে আরো বেশি সচেতন এবং নিয়মিত মাক্স ব্যবহার করতে হবে। সেই সাথে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। গণপরিবহন ও জনাকীর্ণ এলাকা এড়িয়ে চলতে ববে। বাইরের খাবার খাওয়া থেকে বিরত থাকতে হবে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest