রাজশাহীতে ১১ হাজার ছাড়াল করোনা শনাক্ত রোগীর সংখ্যা

প্রকাশিত: ৫:১৬ অপরাহ্ণ, জুলাই ২৪, ২০২০

রাজশাহীতে ১১ হাজার ছাড়াল  করোনা শনাক্ত রোগীর সংখ্যা

রাজশাহী ব্যুরো : রাজশাহী বিভাগের ৮ জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আর ১৯৬ জনের করোনা শনাক্ত হয়েছে নতুন শনাক্ত নিয়ে বিভাগে মোট করোনা শনাক্ত হয়েছে ১১ হাজার ১০৪ জন। গত দিনের তুলনায় এদিন কম সংখ্যক করোনা রোগী শনাক্ত হয়েছে। আর এ পর্যন্ত মোট ৫ হাজার ৪৯৪ জন সুস্থ হয়েছে। শনাক্তের প্রায় অর্ধেক সুস্থ হয়েছে। বিভাগে মৃত্যুহারও অনেক কম। তবে সুস্থের হার অন্যান্য স্থানের তুলনায় বেশি রয়েছে।
শনাক্ত হওয়া ১১ হাজার ১০৪ জনের মধ্যে বগুড়া জেলায় সবচাইতে বেশি ৪ হাজার ৪২০ জন, রাজশাহী জেলায় ২৫১২ জন, চাঁপাইনবাবগঞ্জ ৩১৮ জন, নওগাঁ ৮৫১ জন, নাটোর ৩৮৮ জন, জয়পুরহাট ৬৫৬৯ জন, সিরাজগঞ্জ ১২১৪ জন ও পাবনা জেলায় ৭৪০ জন।
বিভাগে মারা যাওয়া ১৪৭ জনের মধ্যে বগুড়া জেলায় ৯১ জন, রাজশাহী জেলায় ১৯ জন, সিরাজগঞ্জ জেলায় ১০ জন, পাবনা জেলায় ৯ জন, নওগাঁয় ১৩ জন, জয়পুরহাট ২ জন, নাটোরে ১ জন।
সুস্থ হওয়া ৫ হাজার ৪৯৪ জনের মধ্যে রাজশাহী ৯৫৯ জন, চাঁপাইনবাবগঞ্জ ১৫৩ জন, নওগাঁ ৬৪৫ জন, নাটোর ১৫২ জন, জয়পুরহাট ১৯৭ জন, বগুড়া জেলায় ২ হাজার ৭৫৯ জন, সিরাজগঞ্জ ৩১০ জন ও পাবনা জেলায় ৩১৯ জন।
রাজশাহী বিভাগের করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা বাড়ার সাথে সুস্থ হওয়ার সংখ্যাও বাড়ছে। সুস্থ হওয়াদের মধ্যে বেশিরভাগই নিজ বাড়িতে আইশোলেসনে চিকিৎসাধীন অবস্থান সুস্থ হয়েছে। গত দিনের তুলনায় এদিন শেষ ২৪ ঘন্টায় কম শনাক্ত হয়েছে। বগুড়া, রাজশাহী, জয়পুরহাট, সিরাজগঞ্জ, নওগাঁ ও পাবনা জেলায় বেশি করোনা

সংক্রমিত রোগীর সংখ্যা। আইশোলেসন থেকে ছাড় পেয়েছে ১৬১৪ জন রোগী। আইশোলেসনে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ২৯১৩ জন। বিভাগের ৮টি জেলায় মোট ৫১ হাজার ৬৫জন হোম কোয়ারেন্টাইনে ছিল। বিশেষ করে গত ১ মাসে রাজশাহী বিভাগে সুস্থ রোগীর সংখ্যা বেড়েছে। শনাক্ত রোগীর সংখ্যা বাড়ার সাথে সুস্থ হওয়াদের সংখ্যাও

তুলনামূলকভাবে বাড়ছে। শনাক্ত ও সুস্থ হওয়া দুই সংখ্যাতেই বিভাগের মধ্যে বগুড়া জেলা শীর্ষে রয়েছে। এরপর দ্বিতীয় অবস্থানে রয়েছে রাজশাহী জেলা। এরপর পাবনা ও সিরাজগঞ্জ জেলা রয়েছে। এ বিষয়ে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য বলেন, করোনা থেকে বাঁচতে শারীরিক দূরত্ব মেনে চলা ও সাবান পানি দিয়ে ঘন ঘন হাত ধুতে হবে। করোনা নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest