প্রধানমন্ত্রীর উপস্থিতিতে নতুন নৌ-বাহিনী প্রধান শাহীন ইকবালকে র‌্যাঙ্ক প্রদান |

প্রকাশিত: ৭:৫৯ অপরাহ্ণ, জুলাই ২৬, ২০২০

প্রধানমন্ত্রীর উপস্থিতিতে নতুন নৌ-বাহিনী প্রধান শাহীন ইকবালকে র‌্যাঙ্ক প্রদান |

মোহাম্মদ মাহমুদুল হাসান |
ঢাকা |

আজ সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে একটি অনুষ্ঠানে সদ্য নিয়োগপ্রাপ্ত নৌ-বাহিনী প্রধান মোহাম্মদ শাহীন ইকবালকে ভাইস-অ্যাডমিরালের র‌্যাঙ্ক ব্যাজে সজ্জিত করা হয়েছে।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, ‘সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ এবং বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত নতুন নৌ-প্রধানকে ভাইস-অ্যাডমিরালের র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেন।’
ব্যাজ-পরানো অনুষ্ঠানের পর প্রধানমন্ত্রী নতুন নৌ-প্রধানের দায়িত্ব পালনে সাফল্য কামনা করেন এবং এ লক্ষ্যে সর্বাত্মক সহযোগিতা বাড়ানোর আশ্বাস দেন বলে প্রেস সচিব জানিয়েছেন। অনুষ্ঠানে সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লে. জেনারেল মো. মাহফুজুর রহমান এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) সচিব মো. তোফাজ্জেল হোসেন মিয়া উপস্থিত ছিলেন। এর আগে সরকার সহকারী চিফ অফ নেভাল স্টাফ (অপারেশনস) রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ শাহীন ইকবালকে নতুন চিফ অফ নেভাল স্টাফ (সিএনএস) পদে নিয়োগ দেয়। প্রতিরক্ষা মন্ত্রণালয় গত ১৮ জুলাই এ বিষয়ে একটি গেজেট প্রজ্ঞাপন জারি করেছে। এতে বলা হয়েছে, ২৫ জুলাই বিকেলে এই নিয়োগ কার্যকর হবে, যখন মোহাম্মদ শাহীন ইকবালকে ভাইস-অ্যাডমিরাল পদে পদোন্নতি দেওয়া হবে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২৪ জুলাই ২০২৩ পর্যন্ত তিন বছরের জন্য তাকে নৌ-বাহিনী প্রধান করা হয়েছে।
মোহাম্মদ শাহীন ইকবাল বিদায়ী নৌ-বাহিনী প্রধান অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরীর স্থলাভিষিক্ত হয়েছেন, যিনি ২৫ জুলাই অবসর নিয়েছিলেন।


মুজিব বর্ষ

Pin It on Pinterest