সৌদি প্রবাসী দেড় শতাধিক কর্মীর ১৫ লক্ষ রিয়াল নিয়ে ঠিকাদার উধাও

প্রকাশিত: ৬:৫৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০২০

সৌদি প্রবাসী দেড় শতাধিক কর্মীর ১৫ লক্ষ রিয়াল নিয়ে ঠিকাদার উধাও

অনলাইন ডেস্ক:
উপসাগরীয় দেশ সৌদি আরবে দেড় শতাধিক প্রবাসীদের ৩ কোটি ৩৯ লক্ষ টাকা নিয়ে বাংলাদেশি ঠিকাদার গা ঢাকা দিয়েছে। অভিযোগ উঠেছে রিয়াদের হারা এলাকা থেকে ইরফান আলী (ইমরান) নামের এক বাংলাদেশি ঠিকাদার প্রবাসীদের এই টাকা পরিশোধ না করেই পালিয়ে গেছেন। ১৫ লাখ সৌদি রিয়াল যা বাংলাদেশি মুদ্রয় দাঁড়ায় ৩৩৯৫২৯৫৩ টাকা।

ঐ ঠিকাদার ইরফান আলীর জরুরি বিজ্ঞপ্তির ভিত্তিতে রিয়াদে জিয়া আল হোলা কোম্পানিতে স্টিল ফিকচার, কার্পেন্টার ও ম্যাশনসহ নানা পেশায় কাজ করেন প্রতারিত দেড়শত প্রবাসী।

কোভিড-১৯ এর প্রাদুর্ভাবে সারা পৃথিবী যখন থমকে ছিল, ঠিক তখনই নিজেদের জীবন বাজি রেখে পরিবারের মুখে হাসি ফো;টানোর আশায় কাজ করেন এই কর্মীরা।

এ নিয়ে সৌদি প্রবাসী শ্রমিকরা অভিযোগ করে জানান, গত ফেব্রুয়ারি মার্চ, এপ্রিল, জুন, জুলাই পর্যন্ত কারো ২ মাসের, কারো ৪ মাসের বেতন না দিয়েই পালিয়ে গেছেন ঠিকাদার ইমরান। ‘আজ দিব, কাল দিব’, ‘চেক পাইনি’ এমন কথা বলে তিনি সময় বাড়াতেন।

প্র তা র না র শিকার প্রবাসীরা দেশে টাকা না পাঠাতে পারায় পরিবারের মধ্যে অর্থের অভাব দেখা দিয়েছে। অবশেষে কোনো কূ;লকিনারা না পেয়ে সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন সাধারণ খেটে খাওয়া এসব প্রবাসী কর্মীরা। উক্ত সাংবাদিক সম্মেলনে সাংবাদিকদের সামনে বিস্তারিত তথ্য তুলে ধরেন মো. আবু ফয়েজ।

প্রবাসী কর্মীরা তাঁদের টাইমশিট হাতে নিয়ে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তক্ষেপ কারনা করেছেন।

উল্লেখ্য সৌদি আরবে প্রায় ৩০/৪০ লক্ষ প্রবাসী বাংলাদেশি বসবাস করে। বাংলাদেশে সবচেয়ে বেশি রেমিটেন্স আসে সৌদি আরব থেকে।

এ সংক্রান্ত আরও সংবাদ

মুজিব বর্ষ

ফেসবুক পেজ

Pin It on Pinterest