রংপুরে নারী উন্নয়নে সাফল্যের বয়স্ক শিক্ষা কার্যক্রম উদ্বোধন।

প্রকাশিত: ১১:০১ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২০

রংপুরে নারী উন্নয়নে সাফল্যের বয়স্ক শিক্ষা কার্যক্রম উদ্বোধন।

রংপুর থেকে ফিরে আবু নাসের সিদ্দিক তুহিন । —

সাফল্য পরিবারের অঙ্গ সংগঠন নারী উন্নয়নে সাফল্যের উদ্যোগে মানবতার কল্যাণ ফাউন্ডেশনের সহযোগিতায় গতকাল ৫০ জন বিভিন্ন বয়সের নারীদের নিয়ে রংপুরের খেরবাড়ি, আলমনগরের সাফল্য কিন্ডারগার্টেন স্কুলে বয়স্ক শিক্ষা কার্যক্রম শুরু হয়। এ শিক্ষা কার্যক্রম শুরু করেন নারী উন্নয়নে সাফল্য সংগঠনের সভাপতি কবি,গল্পকার,সাংবাদিক ও শিক্ষানুরাগী নাসরিন নাজ।

তিনি বলেন কয়েক বছর আগে নারীদের বয়স্ক শিক্ষা কার্যক্রম শুরু করেছিলাম। মাঝ খানে বেশ কিছু দিন বন্ধ ছিল। কয়েক দিন থেকে এলাকার বয়স্ক নারীরা নিজ আগ্রহে আমাকে এসে বললো আপা আমরা বিকালে এমনিতে গল্প গুজব আড্ডায় সময় নষ্ট করছি আমাদের এক ঘন্টা করে ক্লাশ করান । তাদের আগ্রহ দেখে আমি থেমে থাকতে পারিনি তাদেরকে নিয়ে আজ উঠান বৈঠক করি এবং বয়স্ক শিক্ষা কার্যক্রমের কাজ শুরু করি আগামী কাল থেকে দুরত্ব বজায় রেখে তাদেরকে এক ঘন্টা ক্লাস করাব। পড়াশুনার ফাকে সামাজিক দায়িত্ব কর্তব্যের জ্ঞান দান করা হবে। নিজ নিজ সন্তানদের জঙ্গিবাদ, মাদক, জুয়া থেকে দুরে রাখার জ্ঞান দান করা হবে। এছাড়াও বিভিন্ন ধরনের হাতের কাজ শেখানো ও তৈরি করা হবে।পরিচালনায় – নারী উন্নয়নে সাফল্য। সহযোগিতায় – মানবতার কল্যাণ ফাউন্ডেশন রংপুর জেলা ও বিভাগীয় কমিটি। সমাজ থেকে জঙ্গিবাদ মদ জুয়া দুর করে বঙ্গবন্ধুর সোনার বাংলাকে খাঁটি সোনায় পরিণত করার লক্ষে এ ক্ষুদ্র প্রচেষ্টা সত্যি প্রশংসার। তিনি নেপোলিয়ানের উক্তিটি সকলকে বলেন তোমরা আমাকে একটি সুশিক্ষিত মা দাও আমি তোমাদেরকে একটি সুশিক্ষিত জাতি দিব।

উল্লেখ্য এ কার্যক্রম ছাড়াও কবি সাংবাদিক নাসরিন নাজের উদ্যোগে ডাঃ হারুন স্মৃতি পাঠাগার, সাফল্য কিন্ডারগার্টেন স্কুল, সাফল্য সাহিত্য সংস্কৃতি পরিবার বাংলাদেশ, সাফল্য প্রকাশনী,সাফল্য ম্যাগাজিন প্রতিষ্ঠা পায় যা রংপুর সহ দেশবাসীর নিকটে খুবই প্রশংসা পেয়েছে ইতিমধ্যেই।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest