নারায়নগঞ্জে বিস্ফোরণে নিহত মুয়াজ্জিনের পরিবারের পাশে মোশাররফ হোসেন চৌ:

প্রকাশিত: ১০:৫০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০২০

নারায়নগঞ্জে বিস্ফোরণে নিহত মুয়াজ্জিনের পরিবারের পাশে মোশাররফ হোসেন চৌ:

নিজস্ব প্রতিবেদকঃ

নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিমতল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে এসি বিস্ফোরণে নিহত মসজিদের মুয়াজ্জিন কুমিল্লার নাঙ্গলকোটের দেলোয়ার হোসেনের পরিবারকে নগদ অর্থ সহায়তা দিয়েছেন আমেরিকান প্রবাসী, শিক্ষানুরাগী ও সমাজসেবক জনাব মোঃ মোশাররফ হোসেন খান চৌধুরী। শনিবার দুপুরে উপজেলার ঢালুয়া ইউনিয়নের বদরপুর গ্রামে নিহত দেলোয়ারের স্ত্রী সন্তান ও স্বজনদের সাথে দেখা করে সমবেদনা জানান এবং ব্যক্তিগত তহবিল থেকে নগদ অনুদানের একটি খাম তাদের হাতে তুলে দেন।

পরে, মোশাররফ হোসেন খান চৌধুরী স্থানীয়দের নিয়ে বিস্ফোরণে নিহত দেলোয়ার হোসেন ও তার ছেলে জুনায়েদের কবর জিয়ারত করেন।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সমাজ কর্মী জহিরুল কাইয়ুম মিঠু, নাঙ্গলকোট উপজেলা আওয়ামী লীগ নেতা আবুল হোসেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার আব্দুল্লাহীল বাকী খান, হেসাখাল বাজার নঈম নিজাম ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবদুল মতিন, ঢালুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মাওলা ছুট্টু, শাহজালাল ইসলামী ব্যাংক ব্রাহ্মণপাড়া শাখার ম্যানেজার আইয়ুব আলী, ব্রাহ্মণপাড়া উপজেলা প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল ইসলাম, ঢালুয়া ইউপি সদস্য অহীদুর রহমানসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন,

জনাব মোশাররফ হোসেন চৌধুরি তার শিক্ষক বাবার স্বপ্ন বাস্তবায়ন করতে এবং গ্রামের মানুষের লেখাপড়ার সুবিধার্থে ১৯৯০ সালে বাবার নামে ব্রাহ্মনপাড়া থানায় তাহার নিজ গ্রামে ঐতিহ্যবাহী আব্দুর রাজ্জাক খান চৌধুরি উচ্চ বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। আসে পাশের গ্রামের মানুষ আগের চাইতে পড়ালেখার প্রতি আগ্রহী হয়ে ওঠেন। একটি স্কুল প্রতিষ্ঠা করেই তিনি থেমে থাকেননি একে একে প্রতিষ্ঠা করেন কুমিল্লা শিক্ষা বোর্ডের সেরা কয়েকটি কলেজের মধ্যে অন্যতম একটি মোশারফ হোসেন খান চৌধুরি বিশ্ববিদ্যালয় কলেজ। যা বুড়িচং-ব্রাহ্মনপাড়ায় প্রথম পূর্নাঙ্গ বিশ্ববিদ্যালয়। ব্রাহ্মনপাড়া উপজেলার মেয়েদেরকে লেখাপড়ায় অধিক আগ্রহী করার লক্ষ্যে প্রতিষ্ঠা করেন আব্দুল মতিন খসরু মহিলা ডিগ্রী কলেজ। মায়ের নামে প্রতিষ্ঠা করেন আশেদা জোবাদা ফোরকানিয়া মাদ্রাসা। ছেলে এবং মেয়ের নামে ছোট ছোট বাচ্চাদের জন্য প্রতিষ্ঠা করেন মুমু রোহান চাইল্ড কেয়ার প্রি-ক্যাডেট স্কুল। আব্দুর রাজ্জাক খান চৌধুরি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ছাত্রীদের একমাত্র সংগঠন আব্দুর রাজ্জাক খান চৌধুরি উচ্চ বিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশন।

শুধুমাত্র স্কুল কলেজ প্রতিষ্ঠা করেই কাজ শেষ করেননি, প্রতিষ্ঠানের পড়ালেখার খোজ খবর রাখছেন প্রতিনিয়ত। ব্রাহ্মনপাড়ার মানুষ যখন একটি ডায়বেটিক হাসপাতালের প্রয়োজনীয়তা অনুভব করছিলেন তখন জনাব চৌধুরী সাহেব তার নিজস্ব জায়গায় ব্রাহ্মনপাড়া ডায়াবেটিক হাসপাতাল প্রতিষ্ঠা করেন, যেখানে অএ উপজেলার হাজার হাজার গরীব ও শ্রমজীবী মানুষ প্রতিনিয়ত চিকিৎসা সেবা গ্রহন করছে।

মানবতার ফেরিওয়ালা জনাব মোশাররফ হোসেন চৌধুরি করোনা মহামারির সময়ে গ্রামের মানুষের কষ্টের সময়ে রাতের আধারে মানুষের ঘরে ঘরে ত্রান পৌছে দেন। উনার প্রতিষ্ঠিত আব্দুর রাজ্জাক খান চৌধুরি উচ্চ বিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশনের সদস্যরা ও নিজেদের অর্থায়নে ত্রান কার্যক্রমে অংশগ্রহন করেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest