বরিশাল মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের নতুন কার্যালয়ের শুভ উদ্বোধন

প্রকাশিত: ১০:৪১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০২০

বরিশাল  মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের নতুন কার্যালয়ের শুভ উদ্বোধন

পারভেজ,বরিশাল প্রতিনিধিঃ

চ্যালেঞ্জিং কাজের অধিকারী ডিবি হোক মানুষের আস্থার প্রতীকঃ বিএমপি কমিশনার।

আজ ২৩ সেপ্টেম্বর বুধবার মহানগর গোয়েন্দা বিএমপি নতুন কার্যালয়েরর শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গোয়েন্দা বিভাগের সকল অফিসারদের উদ্দেশ্যে একথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি উন্নত করার অন্যতম বিভাগ “ডিবি”। সেন্স অব সিকিউরিটি বৃদ্ধির যথেষ্ট সুযোগ রয়েছে ডিবির মাধ্যমে।
তিনি আরও বলেন, মানুষ যা করে মস্তিষ্ক থেকেই করে, মাথা থেকে এসব দুষ্ট চিন্তা ঝেড়ে মুছে ফেলতে হবে। কতিপয় কিছু দুষ্ট, পঁচা সদস্য আছে, যারা ধর্মের কথা মাথায় নেয় না, আইনের কথা মাথায় নেয় না, তাদের উদ্দেশ্যে বলছি, ব্যক্তিগতভাবে লাভবান হওয়ার মানসিকতা নিয়ে জনগণকে যারা দুর্নীতি করে ভেজাল সেবা দিতে চান, তারা হুঁশিয়ার। দুর্নীতিগুলো মাথা থেকে ঝেড়ে নিজেকে সম্পূর্ণভাবে পূনর্বাসিত করতে হবে।কোন অপরাধীকে প্রশ্রয় আর নিরীহ সাধারণ মানুষকে হয়রানি করা যাবে না। ছলে বলে কৌশলে কোন ভুক্তভোগীর কাছ থেকে ফায়দা হাসিলের উদ্দেশ্যে বেকায়দায় ফেলা যাবে না।

অপরাধ দমনের মাধ্যমে ছোট্ট এ নগরীতে ব্যতিক্রমী কিছু উপহার দিতে হবে। উদ্যম, উদ্যোগ, আন্তরিকতা নিয়ে কাজ করার পরিবেশ তৈরি করে দিয়েছি, আরও যতপ্রকার সাপোর্ট প্রয়োজন তা দিতে প্রস্তুত রয়েছি।ভেজালমুক্ত খাদ্য যেমন সবাই প্রত্যাশা করে, তেমনি নির্ভেজাল সেবা সবাই প্রত্যাশা করেন।

শুধু মুখের কথা নয়, দুর্ণীতিমুক্ত নির্ভেজাল সেবা দিয়ে জনগণের ট্যাক্সের টাকার মূল্যায়ন করতে হবে। ব্রিটিশ আমলের যত অপসংস্কৃতি রয়েছে তা অবশ্যই ভাঙতে হবে।

জনগণের মাঝে ডিবি যদি তাঁদের কর্মদক্ষতার মাধ্যমে আরও ভালো সেবা পৌঁছে দিতে পারে, অপরাধ দমনে জোরালো ভূমিকা রাখতে পারে তাহলেই এই কর্মপরিবেশ স্বার্থক হবে মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ সময়ে উপস্থিত ছিলেন,উপ-পুলিশ কমিশনার সদরদপ্তর বিএমপি জনাব আবু রায়হান মুহাম্মদ সালেহ্, উপ-পুলিশ কমিশনার বিএমপি দক্ষিণ জনাব মোঃ মোকতার হোসেন পিপিএম সেবা, উপ-পুলিশ কমিশনার ট্রাফিক বিএমপি জনাব মোঃ জাকির হোসেন মজুমদার পিপিএম, উপ-পুলিশ কমিশনার নগর বিশেষ শাখা বিএমপি জনাব মোঃ জাহাঙ্গীর মল্লিক,উপ-পুলিশ কমিশনার ডিবি বিএমপি জনাব মোঃ মনজুর রহমান পিপিএম-বার, উপ-পুলিশ কমিশনার উত্তর বিএমপি জনাব মোঃ খাইরুল আলম সহ অন্যান্য শীর্ষ কর্মকর্তাবৃন্দ ও গোয়েন্দা বিভাগের সকল অফিসারবৃন্দ।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest