পাঁচ দফা দাবিতে বেরোবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

প্রকাশিত: ২:৩৬ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২০

পাঁচ দফা দাবিতে বেরোবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

শিহাব মন্ডল,বেরোবি প্রতিনিধি, রংপুর: অতিদ্রুত সকল বিভাগের সেশনজট নিরসন, দ্রুত অনলাইন ক্লাস চালু, সকল বিভাগের আটকে থাকা ফলাফলগুলো প্রকাশ, শিক্ষার্থীদের পতিতা, হকার ও কুলাঙ্গার বলা চতুর্থ শ্রেণীর কর্মচারী খোরশেদ আলমকে অবাঞ্ছিত ঘোষণা ও স্থায়ী বহিষ্কার , স্বাস্থ্যবিধি মেনে আটকে থাকা অষ্টম সেমিস্টার বা মাস্টার্স এর ফাইনাল পরীক্ষাগুলো নেয়ার দাবিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি পালন করেছেন ।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে স্বাস্থ্যবিধি মেনে পোষ্টার হাতে নিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা ।

বক্তব্যে মাহমুদ মিলন বলেন, ক্যাম্পাসের তৃতীয় শ্রেণীর একজন কর্মচারী যখন শিক্ষার্থীদের হকার, পতিতা ও কুলাঙ্গার বলে গালি দেন তখন বুঝতে বাকি নেই আমাদের অবস্থান আজ কোথায় ।আজ আমরা বেরোবিয়ানরা এই কর্মচারীকে অবাঞ্ছিত ঘোষণা করলাম । আমাদের সকলকে আমাদের অধিকার সম্পর্কে এবং অধিকার আদায় সম্পর্কে আরও সোচ্চার হতে হবে ।

এছাড়াও সেখানে অন্যান্য অনেক বিভাগের শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করে বক্তব্য প্রদান করেন ।

মানববন্ধনের মাধ্যমে শিক্ষার্থীরা জানান যে, খোরশেদ আলম সকল শিক্ষার্থীদের অনুভূতি তে আঘাত করেছেন। যদি প্রশাসন উক্ত কর্মচারীকে স্থায়ীভাবে বহিষ্কার না করেন তবে কঠোর আন্দোলনের হুঁশিয়ারিও দেন তারা ।

উল্লেখ্য, এই বছরের মাঝামাঝি সময়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর কর্মচারী খোরশেদ আলম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে বেরোবির শিক্ষার্থীদের পতিতা, হকার ও কুলাঙ্গার বলে গালি দিয়ে একটি পোষ্ট করেন । জিজ্ঞেসকালে তিনি উপাচার্যকে অবিহিত করে এই পোস্ট করেন বলে জানান ।তারপর থেকেই শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যম, মানববন্ধন ইত্যাদির মাধ্যমে বিভিন্নভাবে নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে আসছেন ।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest