নলছিটিতে মাধ্যমিক কর্মকর্তাকে ভাই সম্বোধন করায় ক্ষেপে গেলেন সাংবাদিকের উপর!

প্রকাশিত: ৫:৫৫ অপরাহ্ণ, নভেম্বর ৭, ২০২০

নলছিটিতে মাধ্যমিক কর্মকর্তাকে ভাই সম্বোধন করায় ক্ষেপে গেলেন সাংবাদিকের উপর!

বরিশাল অফিসঃ ভাই সম্বোন ধন করায় সাংবাদিকের উপর ক্ষেপে গেলেন দুর্নীতির বরপুত্র নলছিটি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার আজিম।

নলছিটির অধিকাংশ স্কুল-মাদ্রাসায় মূল্যায়ন পরীক্ষার নামে এবং সেশন ফি বাবদ ৮০০ /৫০০শ থেকে ১০০০/উত্তোলন সংক্রান্ত বিষয় আজ দুপুর ১৫ টা ২৫মিনিটের সময় তার ০১৭১১০৩১৬০৭ নাম্বারে ফোন দিয়ে সাক্ষাৎকার নিতে ভাই সম্বোধন করায় দৈনিক বাংলাদেশ বুলেটিন পত্রিকার বরিশাল ব্যুরো প্রধান, এবং অনলাইন পোর্টাল দৈনিক স্বপ্নের বাংলাদেশের সম্পাদক এম মনির হোসেন,র উপর ক্ষেপে যায় শিক্ষা কর্মকর্তা এসময়, ভাই বললেন কেন! কিসের ভাই! এবং পত্রিকা কোথা থেকে বের হয় জানতে চাওয়া হয় সংবাদিক এর কাছে। এছাড়াও ওই সাংবাদিককে উদ্দেশ্য করে সাংবাদিকদের নিয়ে অাপত্তিকর মন্তব্য করে ফোন কেটে দেয়।

উল্লেখ্য মাধ্যমিক কর্মকর্তার সাথে আঁতাত করে বেশকিছু শিক্ষা প্রতিষ্ঠানের অধিকাংশ স্কুল-মাদ্রাসায় মূল্যায়ন পরীক্ষার নামে এবং সেশন ফি বাবদ ৮০০ /৫০০শ থেকে ১০০০/উত্তোলন করে ভাগাভাগি করার বিষয়টি ফাঁস হয়ে হলে ব্যাপক আলোচনা সমালোচনা শুরু হয়। এবং অভিযোগের তীর মাধ্যমিক কর্মকর্তার দিকে থাকায় বিষয়টি নিয়ে ওই কর্মকর্তা বেকায়দায় পড়ে।
এছাড়াও করোনাকালিন সরকারি বরাদ্দ হরিলুট করার অভিযোগ রয়েছে এ কর্মকর্তার বিরুদ্ধে।

এ ব্যাপারে সাংবাদিকরা তাৎক্ষণিক জেলা শিক্ষা কর্মকর্তাকে জানালে তিনি জানান, ভাই বলা যাবে না কেন! অবশ্যই ভাই বলা যাবে! আপনারা তো সমাজের দর্পণ!

এ বিষয়ে ভুক্তভোগী সাংবাদিক মনির হোসেন বলেন, তার সাক্ষাৎকার নিতে শুরুতেই সম্মানের সঙ্গে কথা বলি এবং ভাই সম্বোধন করি এসময় হঠাৎ তিনি ক্ষেপে গিয়ে কেনো ভাই বললাম এ নিয়ে উল্টো প্রশ্ন তুলে সাংবাদিকদের নিয়ে অাপত্তিকর মন্তব্য করে ফোন কেটে দেন। একজন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এরখম আচরণে আমি হতভম্ব হয়ে পরি। বিষয়টি দুঃখজনক হলেও এধরণের আচরণ যদি একজন সাংবাদিকের সাথে করে সেখানে তার কর্মকাণ্ড কিতা বুজতে আর বাকি থাকে না।Iতার বিরুদ্ধে শিক্ষকদের সাথে যোগসাজশে করোনাকালীন বিভিন্ন প্রতিষ্ঠানের প্রণোদনার অর্থ আত্মসাতের অভিযোগ রয়েছে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest