জয়পুরহাটে সাংবাদিককে স্বপরিবারে আগুন পুড়িয়ে হত্যার চেষ্টা

প্রকাশিত: ৪:৫২ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০২০

জয়পুরহাটে সাংবাদিককে স্বপরিবারে আগুন পুড়িয়ে হত্যার চেষ্টা

আবু রায়হান, জয়পুরহাটঃ
এশিয়ান টেলিভিশন ও দৈনিক আমার সংবাদ পত্রিকার জয়পুরহাট জেলা প্রতিনিধি সাংবাদিক গোলাপ হোসেনকে আগুনে পুড়িয়ে পরিবারসহ হত্যার চেষ্টা করেছে দূর্বৃত্তরা।

ঘটনা ও থানা পুলিশ সূত্রে জানা গেছে, ১৫ নভেম্বর রাত ১ টার দিকে জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলাধীন আওলাই ইউনিয়নের বিন্নিপাড়া গ্রামে সাংবাদিক গোলাপ হোসেনের বাড়ির সকলেই ঘুমিয়ে পরার সুযোগে সকলকে হত্যার উদ্দেশ্যে শয়নকক্ষের জানালায় কেরোসিন ঢেলে দিয়ে আগুন জ্বালিয়ে দেয় দূর্বৃত্তরা।

কিছুক্ষণের মধ্যে আগুন দাউদাউ করে জ্বলে উঠলে সাংবাদিক গোলাপের স্ত্রী ও দুই ছেলে ঘুম থেকে জেগে উঠলে তাদের প্রচেষ্টায় আগুন নিভানো সম্ভব হয়।

সাংবাদিক গোলাপের কণ্যা মোছাঃ মিতু জানান, পড়াশোনার জন্য সে পার্শবর্তি বগুড়া জেলা শহরে থাকে। পূর্ব শত্রুতার জের ধরে একই এলাকার কিছু দুষ্কৃতিকারীরা স্ব-পরিবারে হত্যার উদ্দেশ্যে পূর্ব পরিকল্পিত ভাবে এই ঘটনা ঘটিয়েছে এবং তাদেরকে বিভিন্ন সময় নানাভাবে হুমকি দিয়ে আসছিল।
মিতু আরও জানান, অল্পের জন্য তার মা ও দুই ভাই প্রাণে রক্ষা পেলেও বর্তমানে তারা চরম নিরাপত্তাহীনতা ও জীবনের ঝুঁকির মধ্যে আছে।

বাড়িতে অগ্নি সংযোগের বিষয়ে সাংবাদিক গোলাপ হোসেন জানান, গত ১৪ নভেম্বর শনিবার তার গ্রামের বাড়ি বিন্নিপাড়াতে যায় এবং রাতে সেখানেই অবস্থান করার কথা থাকলেও রাত ৯ টার দিকে জরুরী প্রয়োজনে তার জয়পুরহাটের ভাড়া বাসায় যান এবং সেখানেই রাত্রী যাপন করেন।

পরে রাত আনুমানিক ১ টার দিকে তাকেসহ পরিবারের সকলকে হত্যার উদ্দেশ্যে বাড়ির দুটি জানালায় কেরোসিন দিয়ে কে বা কাহারা আগুন লাগিয়ে দেয়।

এ সময় সাংবাদিক গোলাপ হোসেনের স্ত্রী-পুত্রগণ পার্শবর্তি ঘরে থাকায় প্রাণে রক্ষা পেলেও ঘরের আসবাবপত্র ও বৈ-পুস্তক আগুনে পুড়ে যায়।

ঘটনার খবর পেয়ে পাঁচবিবি থানার এস,আই সাইফুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এই রিপোর্ট লেখা পর্যন্ত থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest