দীর্ঘ প্রতিক্ষার ২৭৯ দিন পর নাটোরের উত্তরা গণভবন পর্যটকদের জন্য উন্মুক্ত

প্রকাশিত: ৪:৩৫ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০২০

দীর্ঘ প্রতিক্ষার ২৭৯ দিন পর নাটোরের উত্তরা গণভবন পর্যটকদের জন্য উন্মুক্ত

এস ইসলাম, নাটোর জেলা প্রতিনিধি ।

দীর্ঘ ২৭৯ দিন বন্ধ থাকার পর পর্যটকদের জন্য অবশেষে নাটোরের প্রধানমন্ত্রীর অন্যতম বাসভবন উত্তরা গণভবন খুলে দেয়া হয়েছে। করোনা সংক্রমণের কারনে পর্যটকদের জন্য পরিদর্শন বন্ধ ছিল। মন্ত্রী পরিষদ বিভাগের অনুমতিক্রমে সোমবার ২৩ নভেম্বর সকাল থেকে জেলা প্রশাসনের নির্দেশে ঐতিহাসিক দিঘাপতিয়া রাজবাড়ি বর্তমানের উত্তরা গণভবন সর্বসাধারনের জন্য উন্মুক্ত করে দেয়া হয়।

সোমবার সকাল ১১টার দিকে গণভবনের দ্বার উন্মোচন করেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ। দ্বার উন্মোচনের পর জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ জেলা প্রশাসন ও গণপুর্ত বিভাগের কয়েকজন শীর্ষ কর্মকতার্দের সাথে নিয়ে উত্তরাগণভবন পরিদর্শন করেন। এসময় জেলা প্রশাসক গণভবনের প্রবেশ দ্বারে দাঁড়িয়ে দর্শনার্থীদের অভিনন্দন জানান এবং স্বাস্থ্যবিধি মেনে প্রবেশ করার নির্দেশ দেন। বিশেষ করে মাস্ক পরিধান ব্যাতিত প্রবেশ না করার জন্য বলেন। এছাড়া সামাজিক দুরুত্ব বজায় রেখে গণভবনের মধ্যে চলাচলের নির্দেশ দেন তিনি।

এসময় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম রাব্বী, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক নাদিম সারোয়ার, গনপুর্ত বিভাগের নিবার্হী প্রকৌশলী জাহিদুল ইসলাম, নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) জুয়েল আহমেদ প্রমুখ তার সাথে ছিলেন।

মোঃ শাহরিয়াজ বলেন, চলতি বছরের মার্চ মাসে দেশে করোনা সনাক্ত হওয়ার পর গত ১৯মার্চ থেকে নাটোরের প্রধানমন্ত্রীর অন্যতম বাসভবন উত্তরা গণভবন পর্যটকদের পরিদর্শন বন্ধ ছিল। দীর্ঘদিন বন্ধ থাকার পর মন্ত্রী পরিষদ বিভাগের অনুমতিক্রমে সোমবার সকাল থেকে পর্যটকদের জন্য আবারও খুলে দেয়া হয়েছে। তবে এবার কঠোর স্বাস্থ্যবিধি মেনে পর্যটকদের প্রবেশ করতে হবে। মাস্ক ছাড়া কেউ ভিতরে প্রবেশ করতে পারবেননা। গণভবনের প্রধান গেইটের সামনে পর্যটকদের জন্য হাত ধোয়া সহ স্যনিটাইজার ব্যবহারের ব্যবস্থা রাখা হয়েছে। প্রতি গ্রুপে ১০ জনের বেশী প্রবেশে অনুমতি দেয়া হবেনা। প্রতিদিন সকাল ১০ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকবে। দুরত্ব বজায় রেখে চলাচল করতে হবে পর্যটকদের বলে জানান তিনি।


মুজিব বর্ষ

Pin It on Pinterest