প্রথম ১০০ দিন মাস্ক পরতে হবে সবাইকে, পরামর্শ বাইডেনের

প্রকাশিত: ২:৫৯ অপরাহ্ণ, ডিসেম্বর ৪, ২০২০

প্রথম ১০০ দিন মাস্ক পরতে হবে সবাইকে, পরামর্শ বাইডেনের

অনলাইন ডেস্ক:করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ে তিনি সাবধানী, আবারও সে কথা মনে করিয়ে দিলেন হবু মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বললেন, ‘‘করোনা সংক্রমণ রুখতে গেলে মাস্ক পরে থাকা একান্তই দরকার। সেই কারণে আমি প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেওয়ার পরই আমেরিকার সাধারণ মানুষকে অনুরোধ করব, আপনারা পরবর্তী ১০০ দিন মাস্ক পরবেন। কেউ কোথাও মাস্ক ছাড়া বেরোবেন না।’’ পূর্বসূরি ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে এখানেই পার্থক্য তাঁর।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বারবারই মাস্ক বিতর্কে জড়াতে দেখা গিয়েছে। তিনি কখনও মাস্ক ছাড়াই বেরিয়ে পড়েছেন। কখনও মাস্ক না পরার পক্ষে সওয়াল করেছেন। সে দিক থেকে দেখলে একেবারেই উল্টো পথে হাঁটছেন বাইডেন। তিনি মনে করেন, মাস্ক পরার উপর করোনা সংক্রমণের একটা বড় অংশ নির্ভর করে। টিকা এলেও মাস্ক পরেই থাকতে হবে সাধারণ মানুষকে। তাহলেই ধীরে ধীরে সংক্রমণের হার কমবে।

মার্কিন আইন অনুসারে প্রেসিডেন্টের আসনে বসলেও সাধারণ মানুষকে মাস্ক পরতে বাধ্য করতে পারবেন না বাইডেন। অনুরোধ করতে পারবেন। সেই কারণেই তিনি নিজে উদাহরণ তৈরি করতে চান। বলেছেন, তিনি বা হবু ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস মাস্ক ছাড়া সামনে আসবেন না। এমনকি প্রেসিডেন্টের দফতরেও তিনি মাস্ক পরা বাধ্যতামূলক করবেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest