২৮শে জানুয়ারির মধ্যে ২০২০ শিক্ষাবর্ষের এইচএসসি’র ফল প্রকাশ l

প্রকাশিত: ৩:৩৮ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২১

২৮শে জানুয়ারির মধ্যে ২০২০ শিক্ষাবর্ষের  এইচএসসি’র ফল প্রকাশ l

নিজস্ব প্রতিবেদক:
আইন সংশোধনের ফলে আগামী ২৮শে জানুয়ারির মধ্যেই ২০২০ শিক্ষাবর্ষের ফল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুলইসলাম। সোমবার (১১ই জানুয়ারি) প্রধানমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রিপরিষদের নিয়মিত বৈঠক শেষে ব্রিফিংয়ে এ কথা জানান তিনি।

এর আগে শিক্ষামন্ত্রী জানান, মন্ত্রিসভায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অর্ডিন্যান্স ২০২০ এর খসড়ার নীতিগত ও চূড়ান্ত অনুমোদন দেয়া হয়।


সকালে সচিবালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অর্ডিন্যান্স ২০২০ এর খসড়ার নীতিগত ও চূড়ান্ত অনুমোদন দেয়া হয়। এতে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় এইচএসসি ও সমমানের অন্যান্য পরীক্ষার ফল প্রকাশে সংশ্লিষ্ট বোর্ডের আইন সংশোধনীর খসড়াও অনুমোদন দেয়া হয়। পরে শিক্ষামন্ত্রী বলেন, এই অনুমোদনের ফলে পরীক্ষা ছাড়াই ২০২০ শিক্ষাবর্ষে এইচএসসি ও সমমানের ফল প্রকাশে বাধা রইলো না।

পরে মন্ত্রিসভার বৈঠক নিয়ে ব্রিফিংয়ে সচিব জানান, গেজেট প্রকাশের পরই ২৮শে জানুয়ারির মধ্যে এইচএসসির ফল ঘোষণা হবে। এই আইনের সংশোধনীর মাধ্যমে দেশের যেকোনো দুর্যোগ বা মহামারীতে পরীক্ষা না নিয়ে মূল্যায়ন করতে পারবে সরকার।

এছাড়াও এ মাসের মধ্যেই দেশে করোনাভাইরাস (কোভিড-১৯) ভ্যাকসিন আসবে বলেও ব্রিফিংয়ে জানান মন্ত্রিপরিষদ সচিব।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest