ঝালকাঠি নেছারাবাদে ২দিনব্যাপী বার্ষিক ইছালে ছ‌ওয়াব মাহফিল শুরু l

প্রকাশিত: ১১:৪৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০২১

ঝালকাঠি নেছারাবাদে ২দিনব্যাপী বার্ষিক ইছালে ছ‌ওয়াব মাহফিল শুরু l

রিয়াজুল ইসলাম বাচ্চু, ঝালকাঠি: ঝালকাঠি নেছারাবাদে ২দিনব্যাপী বার্ষিক ইছালে ছ‌ওয়াব মাহফিল শুরু।সোমবার আছরের নামাজরে পর থেকে শুরু হয়েছে দরবার শরীফের দুই দিনব্যাপী বার্ষিক ঈছালে ছওয়াব ও ওয়াজ-মাহফিল। আলহাজ্ব হযরত মাওলানা আযীযুর রহমান কায়েদ সাহেব হুজুরের প্রতিষ্ঠিত এনএস কামিল মাদ্রাসা ময়দানে এ মাহফিলে লাখো মানুষের জমায়েত হয়েছে।

যুগশ্রেষ্ঠ দর্শন ‘মতানৈক্কের ভিত্তিতে ঐক্য’ নীতির প্রবক্তা ও অসাম্প্রদায়িকতার ধারক কায়েদ সাহেব হুজুরের নেতৃত্বে শুরু হওয়া প্রতি বছর দু’দিনের এই ওয়াজ-মাহফিলে ভিন্ন ধর্মের মানুষও অংশগ্রহন করে থাকে। আগামী বুধবার ফজরের নামাজের পরে আখেরি মোনাজাতের পরে মাহাফিল শেষ হবে।

প্রথম দিনে উদ্বোধনী বয়ান করেন মাহফিলের সভাপতি কায়েদ সাহেব হুজুরের একমাত্র সাহেবজাদা আমীরুল মুছলিহীন হযরত মাওলানা মুহম্মদ খলীলুর রহমান নেছারাবাদী। দুই দিনব্যাপী মাহফিলে তিনি গুরুত্বপূর্ণ বয়ান করবেন। এছাড়াও তিনি সমাপনী বয়ান শেষে আখেরী মোনাজাত পরিচালনা করবেন।

মাহফিলে দেশ-বিদেশ থেকে আগত কায়েদ ভক্ত, আশেকানসহ লাখ লাখ ধর্মপ্রাণ মুসলমান অংশ নিবেন। মাহফিলকে কেন্দ্র করে ইতোমধ্যে ৬৪ জেলা থেকে আগত মেহমানদের থাকা ও খাওয়াসহ প্রয়োজনীয় সকল ব্যবস্থা নিশ্চিত করেছে মাহফিল পরিচালনা কমিটি। দুই দিন পূর্ব থেকেই মাহফিলে অংশ গ্রহনে ইচ্ছুক ভক্ত-আশেকান ও মেহমানদের আগমন শুরু হয়েছে পবিত্র ভূমি নেছারাবাদে।

ঈছালে ছওয়াব ও ওয়াজ-মাহফিল আয়োজক কমিটি জানায়, ইতোমধ্যে মাহফিলের সকল প্রস্তুতি সম্পন্ন করাসহ ৫টি প্যান্ডেল নির্মাণ কাজ শেষ হয়েছে। আগত মেহমানদের সেবায় ৫ হাজার স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকেও ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়াও বিশুদ্ধ পানি ও প্রয়োজনীয় শৌচাগারের ব্যবস্থা করা হয়েছে। নেছারাবাদে প্রবেশের সড়কটি মাহফিল চলাকালে যানবাহনমুক্ত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অতিথি ব্যবস্থাপনার দায়িত্বে থাকা অধ্যক্ষ মাও: ইছহাক আমীন জানান, দূর-দূরান্ত থেকে আগত মেহমানদের গাড়িবহর পার্কিংয়ের ব্যবস্থা নিয়েছেন কর্তৃপক্ষ। মাহফিলকে ঘিরে জেলা জুড়ে সাজসাজ রব বিরাজ করছে। মাহফিলে উপমহাদেশের বিখ্যাত ইসলামী দার্শনিক হযরত কায়েদ সাহেব হুজুরের প্রতিষ্ঠিত দরবার শরীফে দেশবরেণ্য শিক্ষাবিদ-ওলামায়ে কেরামগণ বয়ান করবেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest