বেনাপোলে শুল্ক ফাঁকির অভিযোগে ২ কোটি টাকার পণ্য আটক

প্রকাশিত: ৮:৫৯ অপরাহ্ণ, ডিসেম্বর ২০, ২০১৯

বেনাপোলে শুল্ক ফাঁকির অভিযোগে ২ কোটি টাকার পণ্য আটক

শার্শা(যশোর)প্রতিনিধিঃ শুল্ক ফাঁকি দিয়ে পাচারের অভিযোগে বেনাপোল সীমান্ত থেকে দুই কোটি টাকা মুল্যের কসমেটিকস ঔষধের একটি চালান আটক করেছে র্বডার গার্ড(বিজিবি) সদস্যরা।

শুক্রবার(২০ ডিসেম্বর) বিকালে ৪৯ ব্যাটালিয়ন বিজিবি একটি প্রেস লিষ্ট দিয়ে সংবাদ কর্মীদের এ তথ্য নিশ্চিত করেন। এর আগে গত ১৮ ডিসেম্বর বেনাপোল সীমান্তের তালশাড়ি নামক স্থান থেকে ৪৯ ব্যাটালিয়নের বিজিবি সদস্যরা একটি কাভার্ড ভ্যানসহ চালানটি আটক করে। পরে কাগজ পত্র পরীক্ষা ও আটককৃত পণ্যের হিসাব এবং মুল্য নির্ধারণ করতে দির্ঘ এ সময় লেগে যায় বলে জানায় বিজিবি।

৪৯ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল সেলিম রেজা জানায়, তাদের কাছে গোঁপন খবর আসে বেনাপোল বন্দর এলাকা থেকে শুল্কফাঁকি দিয়ে অবেধ একটি চালান দেশের অভ্যন্তরে ঢুকছে। পরে বিজিবি অভিযান চালিয়ে কাভার্ট ভ্যানটি আটক করে। পরে হিসাব মিলিয়ে দেখা যায় অবৈধ চালানটিতে দুই কোটি টাকা শুল্ক ফাঁকি দেওয়া হচ্ছিল। পরে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য আটককৃত পণ্যসহ কাভার্ড ভ্যানটি বেনাপোল বিভাগীয় শুল্ক গোডাউনে জমা করা হয়েছে।

আটককৃত পণ্যের মধ্যে রয়েছে, ভারতীয় কসমেটিকস ৭৪হাজার ৩৪৩ পিস ও ওয়ান টাইম পেপার কাপ ২ হাজার ১৫৬ কেজি এবং বিভিন্ন প্রকার ঔষধ ৯ হাজার ৯৪০ পাতা ও ইনঞ্জেকশন ১ হাজার ২১৮ পিস। কাভার্ড ভ্যানসহ আটককৃত মালামালের মূল্য প্রায় ২ কোটি ৫৪ লাখ টাকা।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest