ফুলবাড়িয়ায় ইটভাটা স্থাপনের প্রতিবাদে গ্রামবাসীর প্রতিবাদ সভা l

প্রকাশিত: ১০:১৫ পূর্বাহ্ণ, মার্চ ১৬, ২০২১

ফুলবাড়িয়ায় ইটভাটা স্থাপনের প্রতিবাদে গ্রামবাসীর প্রতিবাদ সভা l

নিজস্ব প্রতিবেদক: ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার পুটিজানা ইউনিয়নের মৌহাতলা গ্রামে নতুন ইটভাটা স্থাপনের প্রতিবাদে প্রতিবাদ সভা করেছে স্থানীয় গ্রামবাসী ।

সোমবার বিকালে মৌহাতলা ঈদগাহ মাঠে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় এলাকাবাসী আশংকা করে ইটভাটা স্থাপন করা হলে কৃষি ফসল নষ্ট, বসতঘর ধ্বংস সহ পরিবেশ নষ্ট হয়ে বিষাক্ত হয়ে উঠবে স্থানীয় এলাকার চারদিক ।
গ্রামবাসী জানায়, যে কোন মূল্যে ইটভাটা নির্মাণ বন্ধে সকল প্রকার আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে । প্রয়োজনে মানববন্ধন সহ বিভিন্ন কর্মসূচীর ঘোষণাও প্রদান করা হবে বলে জানান তারা ।

প্রতিবাদ সভায় মোঃ আঃ জলিলের সভাপতিত্বে ও পুটিজানা ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মোঃ হেলাল উদ্দিন সরকারের পরিচালনায় আরো উপস্থিত ছিলেন, পুটিজানা ইউনিয়ন কৃষকলীগ সভাপতি মোঃ জুলহাস উদ্দিন মাষ্টার, শিবগঞ্জ উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মোঃ সুরুজ মিয়া । আরো উপস্থিত ছিলেন, ফরহাদ মাষ্টার, মোঃ রয়েল সরকার, মোঃ শামছুল হক শামছু, মোঃ আঃ বারেক মাষ্টার, মোঃ কাবিল উদ্দিন, মোঃ বছির মিয়াসহ প্রায় ৩ শতাধিক স্থানীয় ও আশপাশের গ্রামবাসী ।

জানা যায়, পুটিজানা ইউনিয়নের মৌহতলা গ্রামে নতুন ইটভাটা স্থাপনের জন্য স্থানীয় আঃ শরাফ হোসেন ম্যানাজার ও তার ভাই আঃ রশিদ এর নিকট থেকে বাৎরিক চুক্তিভিত্তিক জমি লিখে নেন পার্শ্ববর্তী মুক্তাগাছা উপজেলার সাবানিয়া গ্রামের মৃত নাজিমুদ্দিন মাষ্টার এর ছেলে মোশারফ হোসেন । শিবগঞ্জ টু কাটবওলা পাকা রাস্তার কর্মকার পাড়া নদীর মোড় এলাকায় ইতিমধ্যে ইটভাটা নির্মাণ করার সকল প্রস্তুতি সম্পন্ন করে জমি পরিস্কার ও সমান করার কাজ করছেন মোশারফ হোসেন ।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest