কুয়াকাটায় জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে মুসলিম এইডের আলোচনা সভা অনুষ্ঠিত l

প্রকাশিত: ৩:০৫ অপরাহ্ণ, মার্চ ১৮, ২০২১

কুয়াকাটায় জাতির পিতা   বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে মুসলিম এইডের আলোচনা সভা অনুষ্ঠিত l

আবুল হোসেন রাজু, কুয়াকাটা
(পটুয়াখালী) প্রতিনিধি\ পর্যটন নগরী কুয়াকাটায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে মুসলিম এইড বাংলাদেশ এর আয়োজনে (১৮-১৯ মার্চ) দুই দিন ব্যাপী কর্মসূচির আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় বাংলাদেশ পর্যটন করপোরেশনের যুব পান্থ নিবাস হল রুমে আয়োজিত কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর ও এক্সিকিউটিভ ডিরেক্টর (এমআরএ) অজয় কুমার খাঁ।


মুসলিম এইড বাংলাদেশ (সিইউও) চেয়ারম্যান আঃ আউয়াল এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মুসলিম এইডের ডেপুটি ডিরেক্টর (এমআরএ) আঃ মান্নান, মুসলিম এইড বাংলাদেশ’র সেক্রেটারি জেনারেল খায়রুল হাফিজ, অপারেশন ডিরেক্টর আরিফুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন মুসলিম এইড বাংলাদেশের এক্সিকিউটিভ ডিরেক্টর মাহফুজুর রহমান চৌধুরী।

এসময় বক্তারা ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা যুদ্ধে বঙ্গবন্ধুর অবদান ও তার আত্মজীবনী নিয়ে আলোচনা করা হয়। বঙ্গবন্ধু এবং বাংলাদেশের ইতিহাস ঐতিহ্যের উপর আলোকপাত করা হয়। আলোচনা সভা শেষে ৭৫’র গনহত্যায় নিহত বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহতদের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়। দুইদিন ব্যাপী এই কর্মসূচিতে মুসলিম এইড বাংলাদেশের যশোর ও বরিশাল অঞ্চলের মাঠ পর্যায়ের শতাধিক কর্মকর্তা বৃন্দ অংশগ্রহণ করে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest