ঢাবি ছাত্রলীগ নেতাকর্মীদের উপর দক্ষিণ ছাত্রলীগ নেতা জুবায়েরের হামলা

প্রকাশিত: ৮:২১ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২১

কেন্দ্রীয় শহীদ মিনারে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর চড়াও হয়েছে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সেক্রেটারি জুবায়ের আহমেদ। তিনি তার নেতাকর্মীদের নিয়ে ঢাবি ছাত্রলীগের অর্ধশতাধিক নেতার ওপর চড়াও হন। ঢাবি ছাত্রলীগের এক ডজনেরও বেশি নেতাকর্মী এতে আহত হয়েছে বলে জানিয়েছে সূত্র।

বিদেশি অতিথিদের আগমনকে স্বাগত জানিয়ে র‌্যালি আয়োজন করেছিল কেন্দ্রীয় ছাত্রলীগ। এই কর্মসূচি সফল করতে ঢাকার বিভিন্ন ইউনিট থেকে নেতাকর্মীরা জমায়েত হন কেন্দ্রীয় শহীদ মিনারে। আর সেখানেই ঘটে এ ঘটনা।

ঢাবি ছাত্রলীগ নেতাকর্মীদের ধাওয়া দেওয়ার সময় মহানগর দক্ষিণ ছাত্রলীগের সেক্রেটারি জুবায়ের বলেন, “আজ এখানে কিভাবে কর্মসূচি পালিত হয় আমি দেখে নেব।”

ঢাবি ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে বোঝানোর চেষ্টা করলেও তিনি উদ্যত হন এবং অনেককে আক্রান্ত করেন।

কর্মসূচির সাউন্ড ব্যবস্থাপনা নিয়ে এ ঘটনা ঘটেছে। ঢাবি ছাত্রলীগ এক নির্দেশনা দিলেও জুবায়ের আহমেদ ভিন্ন নির্দেশনা দিচ্ছিলেন মাইক পরিচালনাকারীদের। এ সময় জুবায়ের ও তার অনুসারীরা সাউন্ড সিস্টেম ভাঙচুর করেন

আক্রান্তদের অধিকাংশই ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের অনুসারী বলে জানা গেছে। তারা আক্রান্ত হওয়ার কারণে পরবর্তীতে আনন্দ র‌্যালিতে অংশগ্রহণ করতে পারেনি।

ঘটনাস্থলে উপস্থিত অন্যান্য নেতাকর্মীরা বলছেন, জুবায়েরের এই আচরণ কোনভাবেই ছাত্র রাজনীতির সঙ্গে যায়না। তিনি তখন হিংস্র হয়ে উঠছিলেন এবং কাউকে তোয়াক্কা না করেই নেতাকর্মীদের ওপর হামলে পড়েছেন। জুবায়ের আহমেদের এই আচরণের কারণে আজ ছাত্রলীগকে নিয়ে নেতিবাচক মন্তব্যের শিকার হতে হবে অন্যান্য নেতাকর্মীদের।

ঢাবি ছাত্রলীগের নেতাকর্মীরা বলছেন, বাহির থেকে আসা ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সেক্রেটারি জুবায়ের আহমেদ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সাথে এরকম আচরণ কোনভাবেই করতে পারেন না। তাকে এ ঘটনার জন্য অবশ্য প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে।

অন্যান্য নেতাকর্মীরা বলছেন, সাদ্দাম হোসেন তার কর্মীদের বঙ্গবন্ধুর আদর্শ শিখিয়েছেন, হিংস্রতা নয়। তাই আজ মহানগর ছাত্রলীগ নেতা জুবায়ের তাদের উপর হামলা করে পার পেয়ে গিয়েছে।

ঘটনাস্থলে উপস্থিত নেতাকর্মীরা জানান, জুবায়ের নেতৃত্বে প্রধানমন্ত্রীর ছবি ও বিদেশি অতিথিদের ছবি ভাঙচুর করা হয়েছে এবং নারী কর্মীদের অপদস্ত করা হয়েছে।

এদিকে জানা গেছে, গত ১৭ই মার্চ মধুর কেন্টিনে জুবায়েরকে প্রটোকল না দেয়ায় তার এক কর্মীর মোবাইল সেে নিজ হাতে ভেঙ্গে চুরে চুরমার করে দিয়েছে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest