রৌমারীতে সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে রাজিবপুরে মানববন্ধন

প্রকাশিত: ৭:০৫ অপরাহ্ণ, এপ্রিল ২৯, ২০২১

রৌমারীতে সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে রাজিবপুরে মানববন্ধন

সাইফুর রহমান শামীম , কুড়িগ্রাম৷ প্রতিনিধি।।।।
কুড়িগ্রামের রৌমারীতে দৈনিক কালের কণ্ঠ পত্রিকার আঞ্চলিক প্রতিনিধি’র উপর সন্ত্রাসী হামলা ও ব্যবসা প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে দেয়ার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে । বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকাল ১১টায় রাজিবপুর উপজেলা সদরের শিশুপার্ক সড়কে অনুষ্ঠিত মানববন্ধনে সাংবাদিকসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ নেন। মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন, নিযার্তিত সাংবাদিক কুদ্দুস বিশ্বাস, আতাউর রহমান, সহিজল ইসলাম সজল, আব্দুর রফিক, আব্দুর রশীদ প্রমুখ।

বক্তারা ঘটনার সাথে জড়িত সন্ত্রাসীদের অবিলম্বে আইনের আওতায় এনে শাস্তির দাবী এবং ব্যাবসা প্রতিষ্ঠানে লাগানো তালা ১২ ঘন্টার মধ্যে খুলে দেয়ার সময় বেধে দেন। এছাড়াও সন্ত্রাসী লেলিয়ে দিয়ে স্বাধীন সাংবাদিকতার পথ বন্ধ করার নেপথ্য নায়কদের মুখোশ উন্মোচন করতে ভবিষ্যতে সাংবাদিকদের আরো সক্রিয় ভুমিকা পালন আহবান জানান।
একই দিন রৌমারী উপজেলা সদরে কর্মরত সিনিয়র সাংবাদিকরা সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালনের উদ্যোগ নিলে প্রাথমিক ও গণ শিক্ষা প্রতিমন্ত্রীর লালন করা ওই ক্যাডার বাহিনীর সদস্যরা প্রকাশ্যে তাদের ভয়ভীতি দেখিয়ে তা বন্ধ করে দেয় বলে অভিযোগ উঠেছে ।

এ প্রসঙ্গে দৈনিক ইত্তেফাকের সাংবাদিক আমির হোসেন, দৈনিক যুগান্তর পত্রিকার সাংবাদিক এসএম সাদিক হোসেন, মানবজমিন পত্রিকার সাংবাদিক রফিকুল ইসলাম সাজু, দৈনিক ভোরের কাগজ পত্রিকার সাংবাদিক মাসুদ পারভেজ রুবেল তাদের প্রতিক্রিয়ায় জানান, সাংবাদিকের ওপর নিযার্তন বন্ধ করতে হবে। রৌমারীতে সন্ত্রাসী কায়দায় সাংবাদিকের ওপর হামলা ও তার ব্যবসা প্রতিষ্ঠানে যে ভাবে তালা লাগানো হয়েছে তার নিন্দা জানানোর ভাষা আমাদের নেই। আমরা অবিলম্বে জড়িতদের শাস্তির দাবি জানাই।

উল্লেখ্য যে, স্থানীয় সংসদ সদস্য প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের অনিয়ম ও দূর্নীতি নিয়ে দৈনিক কালের কন্ঠে গত সোমবার একটি সচিত্র প্রতিবেদন প্রকাশ হলে ক্ষিপ্ত হয়ে ওঠেন মন্ত্রীর ক্যাডার বাহিনী। এরই এক পর্যায়ে গতকাল বুধবার মন্ত্রীর ভাই ও তার ১৫/১৬ জন সহযোগি মিলে উপজেলা পরিষদ রোডের কালের কন্ঠের আঞ্চলিক প্রতিনিধির অফিস কাম ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায় এবং প্রতিষ্ঠানে তালা লাগিয়ে দেয়।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest