আজও মুক্ত হয়নি গণমাধ্যম : মঞ্জু

প্রকাশিত: ৩:১৪ অপরাহ্ণ, মে ৩, ২০২১

আজও মুক্ত হয়নি গণমাধ্যম :  মঞ্জু

প্রেস বিজ্ঞপ্তি : ৩মে ২০২১ইং সোমবার এক বিবৃতিতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষ্যে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যানমোঃ মঞ্জুর হোসেন ঈসা বলেন, মুক্ত গণমাধ্যম দিবস আন্তর্জাতিক ভাবে পালন করলেও আমাদের দেশের গণমাধ্যম এখনও লুটেরা, কালোবাজারী ও ভূমিদস্যুদের নিয়ন্ত্রনে রয়েছে।

সাংবাদিকের পেশাদারিত্ব এখন গুমের পথে। কিছুদিন আগে গুলশানে ২১ বছরের কিশোরী মুনিয়া হত্যার পর দেশের শীর্ষস্থানীয় গণমাধ্যমের ভূমিকা আমাদেরকে অবাক করেনি লজ্জায় ফেলে দিয়েছে। মেরুদন্ডহীন এসব শীর্ষকাগজের সাংবাদিকদের চরিত্র উম্মোচিত হয়েছে যা অত্যান্ত দুঃখ জনক ও কষ্ট দায়ক।
মাননীয় প্রধানমন্ত্রী করোনাকালীন সময় দুই দফা সাংবাদিকদের কে এককালীন অর্থ সহযোগিতা করেছেন সেই তালিকায় তৃণমূলের গণমাধ্যম কর্মীর নাম নেই বললেই চলে।

অথচ তৃণমূল সাংবাদিকরাই সবচয়ে কষ্টে দিন যাপন করছে। তথ্য জনগনের পণ্য এই শ্লোগানকেই সামনে রেখেই এবার বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত হলেও সাংবাদিকতায় নীতি নৈতিকতার কাছে বারবার পরাজিত হয়ে আমরা কালো টাকার পিছনে যারা ছুটে চলেছি ইতিহাসের পাতায় তারাও এক সময় খলনায়ক হবেন। তৃণমূল সাংবাদিকদের সাহসী পদক্ষেপ ও ঐক্যবদ্ধ আন্দোলনই গণমাধ্যমের কর্মীরা এই রাহু শক্তির বিরুদ্ধে লড়াই করে জিততে পারে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest