খুলনা বিভাগে করোনায় ৩৩ জনের মৃত্যু।খুলনা জেলায় মৃত্যু কমেছে।

প্রকাশিত: ৫:২৩ অপরাহ্ণ, জুলাই ২৪, ২০২১

খুলনা বিভাগে করোনায় ৩৩ জনের মৃত্যু।খুলনা জেলায় মৃত্যু কমেছে।

গোলাম মোস্তফা খান, খুলনা

খুলনা বিভাগে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ২৪৯ জনের। এর আগে শুক্রবার (২৩ জুলাই) বিভাগে ৩০ জনের মৃত্যু এবং ৩৬১ জনের করোনা শনাক্ত হয়েছিল।
শনিবার (২৪ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।
স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ১৫ জনের মৃত্যু হয়েছে কুষ্টিয়া জেলায়। বাকিদের মধ্যে খুলনায় ৮ জন, যশোরে ৬ জন, নড়াইল, মাগুরা, ঝিনাইদহ ও মেহেরপুরে একজন করে মারা গেছেন।
খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৮৫ হাজার ৭৮৪ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ১২৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৯ হাজার ৯৭৩ জন।
বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা-সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় খুলনা জেলায় করোনা শনাক্ত হয়েছে ৯৫ জনের। এ পর্যন্ত জেলায় করোনা শনাক্ত হয়েছে ২২ হাজার ১৯০ জনের। মারা গেছেন ৫৫৭ জন এবং সুস্থ হয়েছেন ১৫ হাজার ৬৬৪ জন।
বাগেরহাটে নতুন করে করোনা কেউ শনাক্ত হয়নি। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৪৮৩ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১১৩ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৬১৬ জন।
সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়নি। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৫ হাজার ১৯৬ জন এবং মারা গেছেন ৮২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৯৬৮ জন।
২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছেন ২৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ১৭ হাজার ৬১৫ জন। মোট মারা গেছেন ৩০৫ জন এবং সুস্থ হয়েছেন ১২ হাজার ৩৯৮ জন।
২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছেন ২৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৮৫০ জনের। মোট মারা গেছেন ৮৪ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৭০৯ জন
মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে ১ জনের শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৭১০ জনের। মোট মারা গেছেন ৫৫ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৫৫০ জন
ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৮২৬ জন। মোট মারা গেছেন ১৮০ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৪৩ জন।
২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছেন ৬৭ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১২ হাজার ৯৩৮ জনের। মোট মারা গেছেন ৪৮০ জন এবং সুস্থ হয়েছেন ৯ হাজার ৫৩ জন।
চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১২ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৫৯১ জন। মোট মারা গেছেন ১৪৯ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৮৭ জন।
মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ২৩ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ৩ হাজার ৩৮৫ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১২১ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৫৮৫ জন


মুজিব বর্ষ

Pin It on Pinterest