গণটিকা নিয়ে অব্যবস্থাপনা ও বিশৃঙ্খলা বন্ধ করুন : বাংলাদেশ ন্যাপ

প্রকাশিত: ১১:৫৬ পূর্বাহ্ণ, আগস্ট ১১, ২০২১

গণটিকা নিয়ে অব্যবস্থাপনা ও বিশৃঙ্খলা বন্ধ করুন : বাংলাদেশ ন্যাপ

গণটিকা নিয়ে সমন্বয়হীনতার কারণে বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এতে জনগণকে চরম ভোগান্তি ও ঝুঁকিপূর্ণ পরিস্থিতির মুখে পড়তে হচ্ছে। গণটিকা কার্যক্রমে অব্যবস্থাপনা ও বিশৃঙ্খলা বন্ধ, হাসপাতালগুলোতে লোকবল ও চিকিৎসা সামগ্রীর সংকট দূর করার আহ্বান জানিয়েছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ। বুধবার (১১ আগষ্ট) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া এ আহ্বান জানান।

তারা বলেন, গণটিকা দান কর্মসূচিতে দেশে বিভিন্ন স্থানে অব্যবস্থাপনা ও বিশৃঙ্খলার যে চিত্র পরিলক্ষিত হচ্ছে তাতে মনে হচ্ছে এ বিষয়ে যথাযথ প্রস্তুতির যথেষ্ট অভাব রয়েছে। টিকা দিতে গিয়ে মানুষ অবর্ননীয় দুর্ভোগের শিকার হচ্ছে। কেউ কেই দু’ তিন দিন কেন্দ্রে গিয়েও টিকা পাচ্ছে না। গণটিকা দান কর্মসূচির ক্ষেত্রে বিরাজমান এসব অব্যবস্থাপনা ও বিশৃঙ্খলা দূর করে অবিলম্বে সকল নাগরিকের জন্য মানসম্পন্ন করোনা টিকা নিশ্চিত করা সময়ের দাবী।

নেতৃদ্বয় বলেন, অবস্থাদৃষ্টে মনে হচ্ছে সরকার জনগণের জীবন নিয়ে তামাশা করছে। সরকারি হিসাব মতে, যেখানে ২৬ কোটি ডোজ ভ্যাকসিন প্রয়োজন সেখানে তারা সোয়া কোটি ডোজ টিকা নিয়ে কর্মসূচির নামের আগে ‘গণ’ জুড়ে দিয়েছে। পরিস্থিতি প্রমান করছে টিকা ও গণটিকা নিয়ে সরকারের কোনও পরিকল্পনা নেই। তাই, অপরিকল্পিত এই গণটিকা কর্মসূচি বুমেরাং হতে পারে।

তারা বলেন, গণটিকা কর্মসূচিতে স্বাস্থ্যবিধি পালনের কোন বালাই নাই, ফলে আরও ভয়াবহ রূপে ছড়িয়ে পড়তে পারে। অনেক অসুস্থ ও বৃদ্ধ মানুষ লাইনে দাঁড়িয়ে রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে নানা হয়রানির শিকার হয়েও টিকা পায়নি। আবার প্রয়োজন অনুযায়ী টিকা সংগ্রহ করতে না পারলে, গণটিকা কর্মসূচি আবারও মুখ থুবড়ে পড়তে পারে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest