ধৈর্য ধরুন, সকলে টিকা পাবেন: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: ৩:২৭ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০২১

ধৈর্য ধরুন, সকলে টিকা পাবেন: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী ডা. জাহিদ মালেক বলেছেন, কোটি কোটি লোক নিবন্ধন করেছে। সবাইকে ধৈর্য ধরতে হবে। সবাই টিকা পাবেন। আজ বৃহস্পতিবার (১২ আগস্ট) রাজধানীর একটি অভিজাত হোটেলে বাংলাদেশ সোসাইটি অফ মেডিসিন আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

করোনার প্রতিষেধক টিকা নিয়ে আন্তর্জাতিক রাজনীতি চলছে এমন অভিযোগ করে জাহিদ মালেক বলেন, ‘টিকা নিয়ে আন্তর্জাতিক রাজনীতি চলছে। বড় বড় দেশগুলো তাদের জনসংখ্যার ৪ থেকে ৫ গুণ বেশি টিকা বানিয়ে মজুদ করেছে।’

দেশে এখন পর্যন্ত পৌনে দুই কোটি মানুষকে টিকা দেয়া হয়েছে এমন তথ্য জানিয়ে জাহিদ মালেক বলেন, কোটি কোটি লোক নিবন্ধন করেছে। সবাইকে ধৈর্য ধরতে হবে। টিকা কার্যক্রম চলমান থাকবে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এক সপ্তাহের মধ্যে ৫৪ লাখ টিকা আসবে। এই মাসের মধ্যে এক কোটি আসবে।

করোনা নিয়ন্ত্রণ না করতে পারলে মৃত্যু বাড়বে এমন মন্তব্য করে জাহিদ মালেক বলেন, চিকিৎসা ব্যবস্থাপনার ওপর চাপ কমাতে করোনার সংক্রমণের উৎস বন্ধ করতে হবে। কারণ করোনা নিয়ন্ত্রণ না করলে কঠিন পরিস্থিতি সৃষ্টি হবে। এতে মানুষ মারা যাবে। অর্থনীতি ভেঙে পড়বে, দেশে কর্মহীন হয়ে পড়বে মানুষ।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, জীবিকার চেয়ে জীবন বেশি গুরুত্বপূর্ণ। জীবন বাঁচিয়ে জীবিকার সন্ধান করতে হবে। সংক্রমণ কমে আসছে কিন্তু মৃত্যুর হার আরও কমাতে চাই। এজন্য সবার সহযোগিতা প্রয়োজন। শুধু সরকারের একার পক্ষে সম্ভব নয়।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest