আগামীকাল ১৩ আগস্ট আনোয়ার জাহিদের ১৩তম মৃত্যুবার্ষিকী

প্রকাশিত: ৫:০২ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০২১

আগামীকাল ১৩ আগস্ট আনোয়ার জাহিদের ১৩তম মৃত্যুবার্ষিকী

আগামীকাল ১৩ আগস্ট, ২০২১ শুক্রবার প্রাজ্ঞসাংবাদিক ও সাবেক মন্ত্রী জননেতা আনোয়ার জাহিদের ১৩তম মৃত্যুবার্ষিকী। ২০০৮ সালের এই দিনে তিনি ইন্তেকাল করেন। আনোয়ার জাহিদ ছাত্রজীবনে নিখিল পূর্ব-পাকিস্তান ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন। তিনি ছাত্রলীগের ঝিনাইদহ মহকুমার সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ১৯৫২’র ভাষা আন্দোলনে ঝিনাইদহে ছাত্রআন্দোলন গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তিনি প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে সক্রিয়ভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। ১৯৮৬ সালে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন এবং এরশাদের শাসনামলে মন্ত্রী ছিলেন। ১৯৮৯ সালে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি এনডিপি গঠন করেন। ১৯৯৬-২০০১ পর্যন্ত বিএনপি চেয়ারপার্সনের তথ্য উপদেষ্টার দায়িত্ব পালন করেন এবং ৭ দলীয় ও ৪ দলীয় জোট গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। আনোয়ার জাহিদ সাংবাদিক এবং সাংবাদিকদের নেতা হিসেবেও অত্যন্ত জনপ্রিয়তা অর্জন করেন।

শুক্রবার নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে জননেতা আনোয়ার জাহিদ স্মৃতি সংসদ এর উদ্যোগে স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠিত হবে। এছাড়াও ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি ও বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ সকালে আনোয়ার জাহিদের কবরে শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ করবে।

এনডিপির কেন্দ্রীয় চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্তজা ও মহাসচিব মঞ্জুর হোসেন ঈসা যথাযোগ্য মর্যাদায় জননেতা আনোয়া জাহিদের মৃত্যুবার্ষিকী পালনের জন্য দলের সকল স্তরের কমিটির প্রতি আহ্বান জানিয়েছেন।

জননেতা আনোয়ার জাহিদের ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জননেতা আনোয়ার জাহিদ স্মৃতি সংসদ আয়োজিত স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে স্মৃতি সংসদের সভাপতি ও এনডিপির মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা’র সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করবেন বাংলাদেশ লিবারেল ডেমোক্রেটিক পার্টি-বিএলডিপি চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী এম. নাজিম উদ্দিন আল আজাদ, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, বাংলাদেশ লেবার পার্টি চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী, গণ রাজনৈতিক জোট-গর্জো সভাপ্রধান সৈয়দ মইনুজ্জামান লিটু।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest