লকডাউন তুলে নেওয়ার প্রসঙ্গে সরকারকে একহাত নিলেন মির্জা ফখরুল

প্রকাশিত: ১০:৫৫ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০২১

লকডাউন তুলে নেওয়ার প্রসঙ্গে সরকারকে একহাত নিলেন মির্জা ফখরুল

করোনা সংক্রমণ ঊর্ধ্বগতি ঠেকাতে ঈদুল আজহার তৃতীয় দিন থেকে দেশে টানা ১৯ দিন কঠোর লকডাউন বা বিধিনিষেধ দেয় সরকার। পরে মানুষের জীবন জীবিকার কথা বিবেচনায় নিয়ে ১১ আগস্ট থেকে সেই বিধিনিষেধ শিথিল করা হয়েছে। লকডাউন তুলে নেওয়ার প্রসঙ্গ তুলে সরকারকে একহাত নিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সরকারের সমালোচনা করে ফখরুল বলেছেন, প্রথম থেকে বলছি- আসলে করোনা মোকাবিলায় সরকারের টোটাল ম্যানেজমেন্ট ব্যর্থ হয়েছে। অপরিকল্পিত লকডাউন, অপরিকল্পিত টিকা ব্যবস্থা, অপরিকল্পিত মানুষের জীবন ব্যবস্থা- সব মিলিয়ে এই সরকারের আর এক মুহূর্ত ক্ষমতায় থাকা ‍উচিত নয়। অবিলম্বে সরকারের পদত্যাগ করা উচিত।

বৃহস্পতিবার রাজধানীর বনানী কবরস্থানে প্রয়াত আরাফাত রহমান কোকোর কবরে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

সরকারের সমালোচনা করতে গিয়ে বিএনপি মহাসচিব বলেন, ভয়াবহ ফ্যাসিস্ট সরকার আজকে আমাদের বুকের ওপর চেপে বসেছে। ১/১১ এর তত্ত্বাবধায়ক সরকারের ধারাবাহিকতা এই সরকার।

করোনাভাইরাসের টিকাদান ব্যবস্থাপনায় ‘নৈরাজ্য’ চলছে অভিযোগ করে তিনি বলেন, করোনা মোকাবিলায় এই সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। এর ফলে আজকে টিকা প্রদানে ম্যানেজমেন্টের প্রচণ্ড রকমের নৈরাজ্য সৃষ্টি হয়েছে। সেই নৈরাজ্যের কারণে গোটা জনজীবন বিপন্ন হয়ে পড়েছে।

অবিলম্বে টিকা সংগ্রহ করে করোনা মোকাবিলার জন্য একটি রোডম্যাপ ঘোষণা করে সত্যিকার অর্থেই জনগণের জন্য কাজ করতে সরকারের প্রতি আহ্বান জানান বিএনপি মহাসচিব।

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর ৫২তম জন্মবার্ষিকী উপলক্ষে সকাল ১১টায় বিএনপি মহাসচিব নেতাকর্মীদের নিয়ে বনানী কবরস্থানে যান। এ সময় কোকোর কবরে ফুলেল শ্রদ্ধা জানান এবং তার আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest