পরীমণির মাদক মামলার আইনজীবী হিসেবে আছেন চিত্রনায়ক আমান

প্রকাশিত: ১০:৩৫ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০২১

পরীমণির মাদক মামলার আইনজীবী হিসেবে আছেন চিত্রনায়ক আমান

মাদক নিয়ন্ত্রণ আইনে পরীমনির বিরুদ্ধে দায়ের করা মামলায় দু’দিনের রিমান্ড শেষে ঢাকাই নায়িকা পরীমণির করা জামিন আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে নির্দেশ দেওয়া হয়েছে কারাগারে প্রেরণের।

তার মামলায় প্রধান আইনজীবী হিসেবে আছেন আইনজীবী মুজিবর রহমান। মুজিবর রহমানের নেতৃত্বে আইনজীবীদের আট সদস্যের দলে রয়েছেন চিত্রনায়ক আমান। পরীমণিকে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সদস্য পদ থেকে সাময়িক অব্যহতি দেওয়া হলেও তার পক্ষে পেশাগত কারণে লড়ছেন আইনজীবী ও চিত্রনায়ক আমান।

জানা যায়, পরীমণির আইনজীবী মুজিবর রহমান অ্যাসোসিয়েটসের প্রধান তিনজন সহকারী আইনজীবীর মধ্যে একজন আমান।

এ বিষয়ে আমান বলেন, প্রথমত এটা আমার ঈমানি দায়িত্ব। আমি বাধ্য। আমি দায়িত্ব পালনে যথাসাধ্য চেষ্টা করছি। আর সহকর্মীর পক্ষে লড়াটা একটা আনন্দের বিষয়। মানে এক ধরনের ভালোলাগা তো কাজ করেই। প্রথম দিনের শুনানিতে ছিলাম না, একটু ঢাকার বাইরে যেতে হয়েছিল। আজ উপস্থিত ছিলাম।

এর আগে, চলচ্চিত্রের কয়েকটি বিষয়ে আইনি লড়াইয়ে শামিল ছিলেন, জানালেন এই আইনজীবী অভিনেতা। এর আগে, আমান রেজা একাধারে সর্দার সানিয়াত, অনন্য মামুন, লামিয়া মিমো, লিনা ও ফখরুল আরেফিন খানের আইনজীবী হিসেবে কাজ করেছেন। এ ছাড়া লাইভ টেকনোলজির আইনি পরামর্শক ও আইনজীবী হিসেবে নিযুক্ত রয়েছেন।

পরীমণির জামিন পাওয়া না পাওয়া প্রসঙ্গে আমান বলেন, ‘তিনি যদি দোষী না হন তাহলে জামিন আজ হোক কাল হোক পাবেনই। আমরা আমাদের আইনি প্রক্রিয়া যথার্থভাবে চালিয়ে যাচ্ছি।’

উল্লেখ্য, আমান রেজা চলচ্চিত্রে এসেছেন অনেকটা হঠাৎ করেই। ২০০৮ সালে পল্টনের এক স্টুডিওতে ফটোগ্রাফার এল কে লিটনের সঙ্গে পরিচয়ের সূত্র ধরে প্রযোজক গোলাম মোরশেদের সঙ্গে পরিচয় হয়। তারপর পরিচালক হাফিজ উদ্দিনের ছবি ‘সেই তুফান’-এ অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে যাত্রা শুরু করেন।

আমান ইউনিভার্সিটি অব লন্ডন থেকে এলএলবি ডিগ্রি গ্রহণ করেছেন। বাংলাদেশে ওয়ার্ল্ড ইউনিভার্সিটিতে এলএলএম পড়েছেন। মালয়েশিয়ায় তার নিজস্ব ব্যবসা রয়েছে, দেশে আইন ব্যবসায়েও নিজেকে জড়িত করতে আগ্রহী তিনি। আমানের বাবা আবু নাসের একজন ব্যবসায়ী। মা জাহানারা বেগম যশোর জেলার একজন বিচারক পদে কর্মরত।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest