যুক্তরাষ্ট্রে থেকেও মামলার আসামি ইশরাক

প্রকাশিত: ১২:৫৭ অপরাহ্ণ, আগস্ট ১৯, ২০২১

যুক্তরাষ্ট্রে থেকেও মামলার আসামি ইশরাক

জিয়াউর রহমানের সমাধি প্রাঙ্গণে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় রাজধানীর শের-ই-বাংলানগর থানায় করা একাধিক মামলায় আসামি করা হয়েছে যুক্তরাষ্ট্রে অবস্থানরত মহানগর দক্ষিণ শাখার সদস্য ইশরাক হোসেনকে। ঢাকা মহানগর উত্তরের বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান ও সদস্য সচিব আমিনুল হক এবং দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম ও সদস্য সচিব রফিকুল আলম মজনু, উত্তর সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষের মেয়র প্রার্থী উত্তরে তাবিথ আউয়ালসহ ১৫৩ জনের নাম উল্লেখ করা হয়েছে ওই মামলায়। অজ্ঞাত আসামি আছেন আরও ২-৩ হাজার।

এ বিষয়ে ইশরাক হোসেনের প্রেস সচিব সুজন মাহমুদ বলেন, বর্তমানে ইশরাক হোসেন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। আগামী মাসে তার ঢাকায় ফেরার কথা। এদিকে নেতাকর্মীদের ওপর হামলার ঘটনার প্রতিবাদে ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গতকাল রাজধানী ঢাকাসহ সারা দেশে বিক্ষোভ করেছে বিএনপি। রাজধানীর মালিবাগে মিছিলের নেতৃত্ব দেন মহানগর দক্ষিণ আহ্বায়ক আবদুস সালাম ও রফিকুল আলম মজনু। মিছিল থেকে তিনজনকে গ্রেপ্তার করা হয়। মহানগর উত্তর শাখার উদ্যোগে মিরপুরসহ কয়েকটি স্থানে মিছিল করেছে দলের নেতাকর্মীরা।

এদিকে পুলিশ বাদী হয়ে মঙ্গলবার রাতে একটি মামলা করে। গতকাল বুধবার মেট্রো রেল কর্তৃপক্ষ আরও দুটি মামলা করে। পুলিশের করা মামলার পরিকল্পিতভাবে নাশকতার চেষ্টা, পুলিশের ওপর হামলা এবং গাড়ি ভাঙচুর করে জানমালের ক্ষতিসাধনের অভিযোগ আনা হয়েছে। গ্রেপ্তার ৪৫ নেতাকর্মীকে আদালতে পাঠালে ২৬ জনকে দুদিনের রিমান্ডের আদেশ দেন। ১৯ জনকে কারাগারে পাঠানো হয়। গতকাল বুধবার ঢাকা মহানগর হাকিম তোফাজ্জেল হোসেন রিমান্ডের এই আদেশ দেন। মামলার দুই আসামি কিশোর হওয়ায় তাদের কিশোর সংশোধনাগারে পাঠানো হয়।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest