বঙ্গবন্ধুকে হত্যার মাস্টারমাইন্ড জিয়া, ২১ আগস্টের তারেক: সেতুমন্ত্রী

প্রকাশিত: ৯:১৯ অপরাহ্ণ, আগস্ট ২২, ২০২১

বঙ্গবন্ধুকে হত্যার মাস্টারমাইন্ড জিয়া, ২১ আগস্টের তারেক: সেতুমন্ত্রী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড ছিলেন জিয়াউর রহমান এবং ২১ আগস্ট গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড ছিলেন হাওয়া ভবনের যুবরাজ তারেক রহমান বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার (২২ আগস্ট) চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগের ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আয়োজিত এক আলোচনা সভায় ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে তিনি এমন মন্তব্য করেন।

১৫ আগস্ট হত্যাকাণ্ডে জিউয়ার রহমানের কোনো সংশ্লিষ্টতা নেই, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এ মন্তব্যকে ‘নির্লজ্জ বক্তব্য’ আখ্যা দিয়ে ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুর খুনিদের পুরস্কৃত করা, নিরাপদে দেশের বাইরে পাঠিয়ে দিয়ে বিভিন্ন দূতাবাসে চাকরি দেয়া প্রমাণ করে যে জিয়াউর রহমান জড়িত। এর থেকে আর প্রমাণ আর কী হতে পারে।

তিনি বলেন, ১৫ আগস্টে খালেদা জিয়ার ভুয়া জন্মদিন উদযাপন এদেশের রাজনৈতিক ইতিহাসে নিকৃষ্টতম নজির। বিএনপি হত্যার রাজনীতির উত্তরাধিকার বহন করছে। এদেশে হত্যা, সন্ত্রাসের জনক হচ্ছে বিএনপি। এ দেশে সাম্প্রদায়িক শক্তির নির্ভরযোগ্য আস্থার ঠিকানা হচ্ছে বিএনপি।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest